সর্বশেষ

শামলাপুর ২৩নং ক্যাম্প থেকে ২৭ জন নরনারী রোহিঙ্গা ভাসান চরের উদ্দেশ্যে ক্যাম্প ছেড়েছে

  |  ১২:৫১, ডিসেম্বর ০২, ২০২০

শামলাপুর ২৩নং ক্যাম্প থেকে ২৭ জন নরনারী রোহিঙ্গা ভাসান চরের উদ্দেশ্যে ক্যাম্প ছেড়েছে

আজিজ উল্লাহ,টেকনাফ:

টেকনাফের শামলাপুর ২৩ নং রোহিঙ্গা ক্যাম্পের বিভিন্ন ব্লক থেকে ভাসান চরের উদ্দেশ্যে প্রথমধাপে ৫ পরিবারের ২৭জন নারী-পুরুষ শিশুসহ রোহিঙ্গা শরনার্থী ক্যাম্প ছাড়ছে।

সুত্র জানায়,বুধবার (২রা ডিসেম্বর) বিকাল ৪টার দিকে ক্যাম্প ক্লোজ করে সিআইসি অফিসের সামনে মেরিনড্রাইভ থেকে দুটি মিনিবাস করে প্রয়োজনীয় মালামালসহ কুতুপালংয়ের ট্রানজিটের উদ্দেশ্যে চলে যায়।এছাড়া বাকি রোহিঙ্গাদের বিভিন্ন ক্যাম্প থেকে ক্লোজ করে কুতুপালং ট্রানজিটে নিয়ে জড়ো করে সেইখান থেকে বাসযোগে চট্টগ্রামের নেভাল ঘাটে নিয়ে যাওয়া হবে তারপর ভাসান চরের উদ্দেশ্যে রওনা হবে তারা।এভাবেই ধাপে ধাপে বাকি নির্বাচিত রোহিঙ্গা পযার্য়ক্রমে ক্যাম্প ছেড়ে চলে যাবে।

২৩ নং ক্যাম্পের মাঝি আবুল হাশেম বলেন,”তাদের কেহ জোর করেনি তারা নিজের ইচ্ছায় যাচ্ছে এর জন্য ক্যাম্পে কোন ধরনের হৈচৈ নেই শান্ত রয়েছে ক্যাম্প তবু দীর্ঘদিন পর্যন্ত এখানে থাকায় একটু খারাপ লেগেছে তারা এই কথা জানান, এভাবেই যেতে থাকবে নির্বাচনকৃত বাকি রোহিঙ্গারা”।

এসময় সিআইসি অফিসে হল রোমে ক্যাম্প ইনচার্জ নাওশার বিন হালিম বলেন,”ভাসান চরে সিলেক্টেড করা প্রথমধাপে ক্যাম্প ছাড়া রোহিঙ্গাদের কোন ভাসান চরে যেতে কোন প্রকার জোর করা হচ্ছে কিনা জানতে চাইলে উপস্থিত ৫ পরিবারের রোহিঙ্গা নারী-পুরুষ বলে তারা সদিচ্ছায় যাচ্ছে তাদের কেহ প্রলোভিত বা জোর করা হয়নি “।

আজিজ উল্লাহ,
টেে

এ বিভাগের অন্যান্য সংবাদ