SylhetNewsWorld | স্পেন বি এন পির স্বাধীনতা দিবস উপলক্ষে আলোচনা - SylhetNewsWorld
সর্বশেষ

স্পেন বি এন পির স্বাধীনতা দিবস উপলক্ষে আলোচনা

  |  ০৫:৩৫, মার্চ ২৯, ২০২২

সিদ্দিকুর রাহমান, স্পেন থেকেঃ
স্পেন বি এন পির উদ্যোগে ৫১তম মহান স্বাধীনতা দিবস উপলক্ষে মুক্তিযুদ্ধের সকল বীর শহীদদের রুহের মাগফেরাত কামনায় ২৭ মার্চ রবিবার স্পেনের রাজধানী মাদ্রিদের বাঙ্গালী অধ্যুষিত লাভাপিয়েস এলাকার বিরানী হাউস রেস্টুরেন্টে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
সভায় সভাপতিত্ব করেন স্পেন বি এন পির ভারপ্রাপ্ত সভাপতি নুর হোসেন পাটোয়ারী ও সঞ্চালনা করেন স্পেন বি এন পির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রমিজ উদ্দিন এবং যুগ্ন সাধারণ সম্পাদক আব্দুল আওয়াল খান।
সভায় বক্তারা বলেন আওয়ামী লীগ সরকার বাংলাদেশে গণতন্ত্রের সব স্তম্ভকে ধ্বংস করেছে। শেখ মুজিব ২৫শে জানুয়ারী ১৯৭৫ বাকশাল কায়েম করে যে যাত্রা শুরু করছিল। জিয়াউর রহমান ক্ষমতায় এসে বহুদলীয় সরকার প্রতিষ্টা করে মানুষের গণতান্ত্রিক ও রাজনৈতিক অধিকার ফিরিয়ে দিয়েছেন আর জিয়াউর রহমানকে হত্যার পর এরশাদ আবার গণতন্ত্র হত্যা করে হাসিনার সহযোগিতায় শৈরতন্ত্র চালু করেছিল আবার ও দেশ নেত্রী খালেদা জিয়া ক্ষমতায় এসে সংসদীয় গনতন্ত্র চালু করে দেশের মানুষের ভোটের অধিকার ফিরিয়ে দিয়েছেন।

এই সরকার বিনা ভোটে ক্ষমতা দখল করে বাংলাদেশের গণতান্ত্রিক সকল ব্যবস্থা ধ্বংস করে শাসনতান্ত্রিক ব্যবস্হা গলা টেপে হত্যা করে ক্ষমতাকে চিরস্থায়ী করার পায়তারা করছে। স্বাধীনতার ৫০ বছর পরেও দেশে মানুষকে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী পালন করতে দেয়নি এই সরকার। তারা মানুষের রক্ত দিয়ে তাদের প্রভুদের খুশী করছে। তারা এক ব্যক্তি ও এক পরিবারকে পুনর্বাসনের জন্য কোটি মানুষের কথা বলার স্বাধীনতা কেড়ে নিতে চায়। কিন্তু দেশের জনগণ যখন জেগে উঠবে তখন তাদের পালাবার পথ থাকবে না।
বক্তারা আরও বলেন তিনবারের সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে কারামুক্ত করতে এবং শহিদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের বীর উত্তম খেতাব বাতিলের ষড়যন্ত্র প্রতিহত করতে যে কোন আন্দোলনে প্রস্তুত থাকতে হবে।
সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্পেন বি এন পির সম্মানিত উপদেষ্টা জামাল উদ্দিন মনির, প্রধান আলোচকের বক্তব্য রাখেন স্পেন বি এন পির সহ সভাপতি মোরশেদ আলম তাহের, শুভেচ্ছা বক্তব্য রাখেন স্পেন বি এন পির সাংগঠনিক সম্পাদক আবু জাফর রাসেল।
এছাড়াও সভায় বক্তব্য রাখেন স্পেন বি এন পির সহ সভাপতি সৈয়দ মাসুদুর রহমান নাসিম,সহ সাধারণ সম্পাদক হুমায়ুন কবির রিগ্যান, শহিদুল ইসলাম,স্পেন যুবদলের সভাপতি কাজী জসিম উদ্দিন, সাংগঠনিক সম্পাদক আব্দুল মজিদ সুজন, সিঃ যুগ্ম সাধারন সম্পাদক শাহাবুদ্দিন, সেচ্ছাসেবক দলের সভাপতি জেন্স সিপার, সাধারণ সম্পাদক আসাদ আলী প্রমুখ।

এ বিভাগের অন্যান্য সংবাদ