SylhetNewsWorld | বড়লেখায় সাতটি মোবাইল কোর্ট পরিচালনা - SylhetNewsWorld
সর্বশেষ

বড়লেখায় সাতটি মোবাইল কোর্ট পরিচালনা

  |  ১৭:১৭, নভেম্বর ২৬, ২০২০

করোনাকালীন সচেতন মহলে প্রসংশা
মাস্কের ব্যবহার নিশ্চিতে বড়লেখায় ৫ দিনে শতাধিক ব্যক্তিকে অর্থদণ্ড
এম. এম আতিকুর রহমান ঃ

জেলা প্রশাসক, মৌলভীবাজার মহোদয়ের নির্দেশনায় বাধ্যতামূলক মাস্কের ব্যবহার নিশ্চিতে বড়লেখা উপজেলায় ০৭টি মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। উপজেলা নির্বাহী অফিসার, বড়লেখা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ শামীম আল ইমরান এবং সহকারী কমিশনার (ভূমি) বড়লেখা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নুসরাত লায়লা নীরার নেতৃত্বে পরিচালিত ০৭টি মোবাইল কোর্টে মাস্ক ব্যবহার না করা ও অন্যান্য স্বাস্থ্য বিধি অমান্য করায় ১০২ টি মামলায় ২৩,০০০ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়েছে। এসময় পথচারীদের মধ্যে উন্নত মানের মাস্কও বিতরণ করা হয়।

শীতকালে করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ প্রতিরোধে আগামী সপ্তাহ থেকে বাধ্যতামূলক মাস্কের ব্যবহার ও অন্যান্য স্বাস্থ্য বিধি নিশ্চিতের লক্ষ্যে মোবাইল কোর্টের কার্যক্রম আরও জোরদার করা হবে এবং দন্ডের পরিমাণ আরও বৃদ্ধি করা হবে। আজ ২৬ নভেম্বর সহ ০৫ দিনের মোবাইল কোর্টে বড়লেখা থানা পুলিশ মোবাইল কোর্ট কে সর্বাত্মক সহযোগিতা প্রদান করেন।

উল্লেখ আজকে বড়লেখা পৌরসভার হাজীগঞ্জ বাজারে বাধ্যতামূলক মাস্কের ব্যবহার নিশ্চিতে উপজেলা নির্বাহী অফিসার, বড়লেখা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ শামীম আল ইমরান মোবাইল কোর্ট পরিচালনা করে ১২টি মামলায় ৩৩০০ টাকা অর্থদণ্ড প্রদান করেন।
সচেতন মহলে করোনাকালীন স্বাস্থ্য বিধি মেনে সচেতনতাসহ নিরাপদ থাকতে প্রশাসনের সংশ্লিষ্ট কর্মকর্তাদের এমন দায়িত্বশীল ভুমিকায় প্রসংশা কুড়াচ্ছেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ