SylhetNewsWorld | স্পেনে ছাত্রলীগের উদ্যোগে প্রতিষ্ঠা বার্ষিকী পালিত - SylhetNewsWorld
সর্বশেষ

স্পেনে ছাত্রলীগের উদ্যোগে প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

  |  ১৪:৩৭, জানুয়ারি ১১, ২০২২

 

সিদ্দিকুর রাহমান,স্পেন:
শিক্ষা, শান্তি ও প্রগতি এই স্লোগানকে সামনে রেখে স্পেনে বাংলাদেশ ছাত্রলীগের ৭৪ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
দেশটির রাজধানী মাদ্রিদের লাভাপিয়েস এলাকার দেশ রেস্টুরেন্টে সোমবার স্থানীয় সময় সন্ধ্যা ৭ টায় কেক কাটার মধ্য দিয়ে এ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্পেন আওয়ামী লীগের সভাপতি এস আর আই এস রবিন বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৬৬ সালের ৬ দফা দাবি দিয়েছিলেন, যা ছিল বাঙালি জাতির মুক্তির সনদ। এর পরিপ্রেক্ষিতে বাংলাদেশের স্বাধীনতার আন্দোলন বেগমান হয়। তৎকালীন ছাত্রলীগের নেতাকর্মীদের সাহসী আন্দোলনে বঙ্গবন্ধুকে অনুপ্রেরণা যুগিয়েছিল।

ছাত্রলীগ নেতা হানিফ মিয়াজির সভাপতিত্বে ও ছাত্রলীগ নেতা আল আমিন ও সাগর আহমদের যৌথ পরিচালনায় এতে প্রধান বক্তার বক্তব্য রাখেন- স্পেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রিজভী আলম ও বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্পেন আওয়ামিলীগের সহ সভাপতি একরামুজ্জামান কিরণ।
ছাত্রলীগ নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন মাসুম শেখ, সাইফুল ইসলাম হিমেল, হোসাইন ইকবাল, রাজিব হোসাইন,হৃদয় হাওলাদার,কাউসার আহমেদ, মুন্না আহমেদ, শাকিল আহমেদ, সিয়াম হেসাইন, অনুস্টানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন আব্দুর রহমান নাহিয়ান।
সভাপতির বক্তব্যে হানিফ মিয়াজি বলেন, বাংলা, বাঙালি, স্বাধীনতা ও স্বাধিকার অর্জনের লক্ষে ১৯৪৮ সালের ৪ জানুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক হলে ছাত্রলীগের প্রতিষ্ঠা করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। প্রতিষ্ঠার সময় ছিল পূর্ব পাকিস্তান ছাত্রলীগ। এরপর ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধের পর পূর্ব পাকিস্তান মুসলিম ছাত্রলীগ পরিবর্তে হয় বাংলাদেশ ছাত্রলীগ।
সভায় বঙ্গবন্ধু তার পরিবার সহ মুক্তিযুদ্ধে শহিদ এবং ছাত্রলীগের সাবেক যারা(মারা গেছেন) তাদের আত্মার মাগফিরাত কামনা করে এক মিনিট নিরবতা পালন করেন।
এরপর কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেন অতিথিসহ অন্যান্যরা। এসময় আওয়ামী লীগ, ছাত্রলীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরাও উপস্থিত ছিলেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ