সর্বশেষ

ইতালির মিলানে এমবিপিসি এর আয়োজনে মতবিনিময় ও আলোচনা সভা

  |  ২২:৩২, অক্টোবর ০৩, ২০২০

ইতালি থেকে জুবায়ের আহমেদ শিশু,

পর্তুগাল প্রবাসী সাংবাদিক ৫২ বাংলা টিভি ও বঙ্গবাণী পর্তুগাল প্রতিনিধি জাকির হোসেন সংক্ষিপ্ত সফরে ইতালির মিলানে শুভাগমন উপলক্ষে মিলান বাঙলা প্রেস ক্লাবের আয়োজন মতবিনিময় ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
ইতালির বানিজ্যিক রাজধানী মিলানের স্হানীয় একটি বাংলাদেশী চিলি রেস্তোরাঁয় প্রেসক্লাবের উপদেষ্টা কথা সাহিত্যিক ও সাংবাদিক তুহিন মাহামুদ এর সভাপতিত্বে এবং প্রেসক্লাবের সদস্য জোবায়ের আহমেদ শিশুর উপস্থাপনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রবাসী সাংবাদিক জাকির হোসেন, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রেসক্লাবের সম্মানিত সদস্য ও চ্যানেল এস মিলান প্রতিনিধি আব্দুল বাছিত দলই,এটিএন বাংলা ইতালি প্রতিনিধি আহসান হাবিব শিমুল, এছাড়াও বক্তব্য রাখেন
ইতালি ছাত্রলীগের সহ-সভাপতি কয়েছ আহমেদ, বঙ্গবন্ধু ছাত্র পরিষদ যুগ্ন সাধারণ সম্পাদক সোহাগ মিয়া, ইতালি ছাত্রলীগের সংগঠনিক সম্পাদক সৈয়দ মাহবুব আলম আঁখি,যুবলীগ নেতা মাসুদ আলীো,বেলাল আহমদ,মোঃ সোলেমান, ইয়াছিন আহমদ, রাজু আহমদ.ছাত্রলীগ নেতা রাহাত তালুকদার,দিলওয়ার আহমেদ, সুয়েব আহমেদ, রাসেল সহ প্রমুখ।

বক্তারা বলেন,সাংবাদিক হলো জাতির বিবেক।সমাজের অন্যায় অবিচারের কথা গুলো তুলে ধরা সাংবাদিকদের দ্বায়িত্ব ও কর্তব্য।কিন্তুু মাঝে মাঝে কিছু হলুদ সাংবাদিকদের কারণে সমাজে বিভ্রান্তি সৃষ্টি হয়। এদিক থেকে সাংবাদিকদের আরও স্বচ্ছ ও দ্বায়িত্বশীল ভূকিকা রাখতে হবে।যাতে সমাজ উপকৃত হয়।
প্রধান অতিথির বক্তব্যে বলেন,সাংবাদিকদের বলিষ্ঠ ভূমিকার কারণে আজ ধর্ষণ,হত্যার মত ভয়ংকর তথ্য জীবনের ঝুঁকি নিয়ে সমাজে তুলে ধরেছে। তিনি বলেন,মিলান বাঙলা প্রেসক্লাব প্রশংসার দাবিদার।করোনা কালেও তারা দ্বায়িত্বশীল ভূমিকা রেখেছে।তিনি মিলান বাঙলা প্রেসক্লাবের সকল সদস্যদেরকে ধন্যবাদ জানান।
অনুষ্ঠানে বাংলাদেশ থেকে ভিডিও কনফারেন্সে অংশ গ্রহন করেন প্রেস ক্লাবের সভাপতি রিয়াজুল ইসলাম কাওছার। এ সময় প্রধান অতিথিকে ফুলেল শুভেচ্ছা জানান প্রেস ক্লাবের নেতৃবৃন্দ সহ উপস্থিত সকলে।
এ সময় উপস্থিত ছিলেন লোম্বারদিয়া আওয়ামী লীগের প্রচার সম্পাদক ও সামাজিক ব্যক্তিত্ব জাকির হোসেন মামুন সহ আরও অনেকে।
অনুষ্ঠান শেষে নৈশভোজে অংশ নেন উপস্থিত সকলে।

এ বিভাগের অন্যান্য সংবাদ