SylhetNewsWorld | স্বাধীনতার সূবর্ন জয়ন্তিতে স্পেনে ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন - SylhetNewsWorld
সর্বশেষ
 স্পেনে অনুষ্ঠিত হলো বৃহত্তর নোয়াখালী সমিতি’র অভিষেক বাজেট অনুষ্ঠানে মেয়র আরিফের ঘোষণায় বিব্রত সাংবাদিকরা স্পেন থেকে আফগানিস্তান থেকে উদ্ধারকৃত ছয়জন বাংলাদেশীকে দেশে প্রত্যাবর্তন বাংলাদেশ দূতাবাস এথেন্স-এ ইলেক্ট্রনিক পাসপোর্ট সেবার আনুষ্ঠানিক উদ্বোধন স্বাধীনতার সূবর্ন জয়ন্তিতে স্পেনে ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন বসিলায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়িতে অভিযান, আটক ১ জার্মানি থেকে অবৈধ বাংলাদেশিদের দ্রুত ফেরাতে চায় সরকার অন্যকে বাঁচাতে গিয়ে প্রাণ দিলেন রুশ মন্ত্রী নর্থ মেসিডোনিয়ার হাসপাতালে আগুন, ১০ কোভিড রোগীর মৃত্যু সাবেক কর্মকর্তাদের দেশে ফেরার আহ্বান জানিয়েছেন তালেবান প্রধানমন্ত্রী

স্বাধীনতার সূবর্ন জয়ন্তিতে স্পেনে ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন

  |  ১৬:০৪, সেপ্টেম্বর ১৫, ২০২১

সিদ্দিকুর রাহমান, স্পেনঃ
স্পেনে করোনা পরিস্তিতি অনেকটা স্বাভাবিক হওয়ায় স্বাধীনতার পঞ্চাশ বছর পূর্তিতে বাংলাদেশ এসোসিয়েশন ইন স্পেনের উদ্যোগে ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।
বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেন আয়োজিত এই এ টুর্নামেন্টে স্থানীয় বাংলাদেশী স্প্যানিশ খেলোয়াড়দের সমন্বয়ে ৮টি দল এ টুর্নামেন্টে অংশ নেয়।
গত ১৩ সেপ্টেম্বর সোমবার দুপুর ৩ টায় স্পেনের রাজধানী মাদ্রিদের উপকণ্ঠ খেতাফে মাঠে টুর্নামেন্টের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। খেলায় প্রতিদ্বন্দ্বিতা করে টাইগার মাদ্রিদ বনাম সানক্রিস্টবাল স্পোটিং ক্লাব।
অত্যন্ত প্রতিদ্বন্দ্বিতা পূর্ণ ফাইনাল খেলায় আসাদ আলীর নেতৃত্বে টাইগার মাদ্রিদ একাদশ প্রথমে ব্যাট করতে নেমে ২০ ওভারে ২২৮ রান তুলতে সক্ষম হয় এবং তারা ৯২ রানে জয়ী হয়।
দলের হয়ে সর্বোচ্চ রান করেন টপ অর্ডার ব্যাটসম্যান বিয়ানীবাজারের সন্তান আসলাম বকশি (৮৮) প্যারিস থেকে আগত অলরাউন্ডার শিমু (৪৩)। এ রান চেজ করতে নেমে শুরুতে উড়ন্ত সূচনা করে সানক্রিস্টবাল স্পোটিং ক্লাব।
পরবর্তীতে টাইগার মাদ্রিদের বোলারদের নিয়ন্ত্রিত বোলিং ও গতির কাছে হার মানে তারা। জবাবে ১৩৬ রান করতে সক্ষম হয় সানক্রিস্টবাল স্পোটিং ক্লাব। তবে দুই দলের ফিল্ডিং ছিল চোখেপড়ার মত। টাইগার মাদ্রিদের অলরাউন্ডার আসলাম বকশি ৪ ওভারে নেন ৪ উইকেট। শাহীন আহমদ ৪ অভারে নেন ৩উইকেট।
খেলায় ম্যান অফ ম্যাচ নির্বাচিত হন আসলাম বকশি।
খেলা শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বাংলাদেশ এসোসিয়েশন ইন স্পেনের সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুন্দর এর উপস্থাপনায় সংগঠনের সভাপতি কাজী এনায়েতুল করিম তারেকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্পেনে নিযুক্ত বাংলাদেশে দূতাবাসের মান্যবর রাস্ট্রদূত সারওয়ার মাহমুদ এন ডি সি, বক্তব্য রাখেন বাংলাদেশ এসোসিয়েশন ইন স্পেনের সাবেক সভাপতি জামাল উদ্দিন মনির, আল মামুন।
খেলায় উপস্থিত থেকে খেলা উপভোগ করেন বাংলাদেশ এসোসিয়েশন ইন স্পেনের সিনিয়র সহ সভাপতি আল আমিন মিয়া,গ্রেটার সিলেট এসোসিয়েশন ইন স্পেনের সাবেক আহবায়ক কাইয়ুম আহমদ মাসুক,কমিউনিটি নেতা আব্দুল কাইয়ুম সেলিম, নারায়ণগঞ্জ জেলা এসোসিয়েশন ইন স্পেনের সভাপতি একরামুজ্জামান কিরণ,খুলনা জেলা এসোসিয়েশন ইন স্পেনের সভাপতি সৈয়দ মাসুদুর রহমান নাসিম, কমিউনিটি নেতা রিজভী আলম, ঢাকা জেলা এসোসিয়েশন ইন স্পেনের সাধারণ সম্পাদক এইচ এম মাসুদুর রহমান, বৃহত্তর ফরিদপুর এসোসিয়েশন ইন স্পেনের সভাপতি হেমায়েত খান, সাধারণ সম্পাদক তুতা কাজী,নরসিংদী জেলা এসোসিয়েশন ইন স্পেনের সিনিয়র সহ সভাপতি খলিল খান, নারায়ণগঞ্জ জেলা এসোসিয়েশন ইন স্পেনের সিনিয়র সহ সভাপতি আবুল হোসেন, বাংলাদেশ এসোসিয়েশন ইন স্পেনের প্রচার সম্পাদক আবু বক্কর, সহ প্রচার সম্পাদক আমির হোসেন,গোলাপগঞ্জ থানা এসোসিয়েশন ইন স্পেনের সাধারন সম্পাদক বেলাল আহমদ, টাইগার মাদ্রিদের পরিচালক সাংবাদিক কবির আল মাহমুদ, তরুণ কমিউনিটি নেতা বদরুল কামালী, ব্যাবসায়ী সাইফুল ইসলাম, খসরু হাসান, শাওন আহমদ, ব্যাবসায়ী হাসান আহমদসহ বিভিন্ন আঞ্চলিক সংগঠনের নেতৃবৃন্দ, সাংবাদিক বৃন্দ,খেলোয়াড় বৃন্দ উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তব্যে রাষ্ট্রদূত মোহাম্মদ সারওয়ার মাহমুদ বলেন, স্বাস্থ্যই সকল সুখের মূল। নিয়মিত খেলাধুলা শরীর এবং মন দুটোই ভালো রাখে। খেলাধুলার মাধ্যমেই সম্ভব প্রবাসে যুব সমাজকে অনৈতিক কাজ থেকে বিরত রাখা। বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেন যুব সমাজকে খেলাধুলার মাধ্যমে অনৈতিক কাজ থেকে বিরত রাখার পাশাপাশি সঠিক পথে রাখার জন্য দীর্ঘদিন যাবত কাজ করে যাচ্ছেন। এ মহৎ উদ্যোগের জন্য আমি বাংলাদেশ অ্যাসোসিয়েশনকে ধন্যবাদ জানাই এবং প্রবাসে সকলকে যার যার অবস্থান থেকে একেকটি কর্মের মাধ্যমে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করার পাশাপাশি যুব সমাজকে সঠিক পথে অগ্রগামী করার আহ্বান জানাচ্ছি।
ফাইনাল খেলাটি পরিচালনা করেন বাংলাদেশ এসোসিয়েশন ইন স্পেনের সাবেক ক্রীড়া সম্পাদক আবু বক্কর তামিম ও সাঈদ আনসারী।
খেলার আয়োজকরা জানান, এধরনের আয়োজনে নতুন প্রজন্মকে সম্পৃক্ত রাখতে পারলে দেশের গৌরব ও সম্মান বৃদ্ধি পাবে এবং স্পেনের মূল ধারার ক্রিকেটে খেলার সুযোগ বাড়বে। টুর্নামেন্টে উপস্থিত স্পেন প্রবাসীরা মনে করেন এ রকম আয়োজন স্পেনে বাংলাদেশি কমিউনিটিকে শক্তিশালী করতে ভূমিকা রাখবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ