SylhetNewsWorld | ভ্যাকসিন না নিলে মাসে ১৭ হাজার টাকা জরিমানা - SylhetNewsWorld
সর্বশেষ
 স্পেনে বায়তুল মুকাররম মসজিদের খাদিম আব্দুস শুক্কুর অসুস্থঃদোয়া কামনা দারুল কিরাত মজিদিয়া ফুলতলি ট্রাস্ট মাদ্রিদ শাখার পুরস্কার বিতরণী সম্পন্ন স্পেনে অনুষ্ঠিত হলো বৃহত্তর নোয়াখালী সমিতি’র অভিষেক বাজেট অনুষ্ঠানে মেয়র আরিফের ঘোষণায় বিব্রত সাংবাদিকরা স্পেন থেকে আফগানিস্তান থেকে উদ্ধারকৃত ছয়জন বাংলাদেশীকে দেশে প্রত্যাবর্তন বাংলাদেশ দূতাবাস এথেন্স-এ ইলেক্ট্রনিক পাসপোর্ট সেবার আনুষ্ঠানিক উদ্বোধন স্বাধীনতার সূবর্ন জয়ন্তিতে স্পেনে ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন বসিলায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়িতে অভিযান, আটক ১ জার্মানি থেকে অবৈধ বাংলাদেশিদের দ্রুত ফেরাতে চায় সরকার অন্যকে বাঁচাতে গিয়ে প্রাণ দিলেন রুশ মন্ত্রী

ভ্যাকসিন না নিলে মাসে ১৭ হাজার টাকা জরিমানা

  |  ১৬:১৯, আগস্ট ২৫, ২০২১

ভ্যাকসিন না নিলে মাসে ১৭ হাজার টাকা জরিমানা
ভ্যাকসিন না নিলে মাসে ১৭ হাজার টাকা জরিমানা

ডেলটা এয়ারলাইন্সের যেসকল কর্মী নোভেল করোনাভাইরাস (কোভিড-১৯)-প্রতিরোধী ভ্যাকসিন নেননি তাদের প্রতি মাসে ১৭ হাজার টাকা জরিমানা করা হবে বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির সিইও এড বাস্টিয়ান।

তিনি বলেছেন, করোনাভাইরাসের জন্য হাসপাতালে থাকার কর্তৃপক্ষের গড় খরচ ৪ লাখ ২৫ হাজার টাকা। সাম্প্রতিক সপ্তাহগুলোয় ভাইরাসের জন্য হাসপাতালে ভর্তি হওয়া সকল কর্মীদের ভ্যাকসিন দেয়া হয়নি।

বুধবার (২৫ আগস্ট) এয়ারলাইন্স কর্তৃপক্ষ বলেছে, সেপ্টেম্বরের শেষের দিকে করোনার ভ্যাকসিন না নেয়া কর্মীদের বেতন সুরক্ষা বন্ধ থাকবে। সেপ্টেম্বরের ১২ তারিখে ভ্যাকসিন না নেয়া কর্মীদের সপ্তাহের শুরুতে পরীক্ষা করতে হবে, যদিও এর খরচ কর্তৃপক্ষ বহন করবে। এছাড়াও তাদের সকলকে কোম্পানির অভ্যন্তরে মাস্ক পরতে হবে।

সিইও এড বাস্টিয়ান বলেছেন, ৭৫ শতাংশ ডেলটা কর্মচারীদের ভ্যাকসিন দেয়া হয়েছে। জুলাইয়ের মাঝামাঝিতে এই হার ছিল ৭২ শতাংশ। আমাদের সকল কর্মীদের ভ্যাকসিন দেয়া দরকার এবং যতটা সম্ভব এই হার একশ শতাংশ করা।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত বছরের ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

মহামারি করোনাভাইরাসে বিশ্বজুড়ে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৪৪ লাখ ৭০ হাজার ১৪৪ জনের। এছাড়া আক্রান্ত হয়েছেন ২১ কোটি ৪২ লাখ ৯১ হাজার ৮৩২ জন এবং সুস্থ হয়েছেন ১৯ কোটি ১৭ লাখ ৯৪ হাজার ১৫ জন।

এ বিভাগের অন্যান্য সংবাদ