পিএসজিতে ১০ নাম্বার জার্সি পাচ্ছেন না মেসি

প্রকাশিত: ৩:২৮ অপরাহ্ণ, |                          
??????????????????????????????????????

ফ্রান্সের রাজধানী প্যারিসে অবস্থান করছেন লিওনেল মেসি। লিগ ওয়ানের দল প্যারিস সেন্ট জার্মেইর (পিএসজি) সঙ্গে চুক্তি করতে বার্সেলোনা থেকে উড়ে গেছেন ৩৪ বছর বয়সী এই ফরোয়ার্ড। মঙ্গলবার (১০ আগস্ট) বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে সাতটার দিকে শার্ল দ্য গোল বিমানবন্দরে অবরতণ করে আর্জেন্টাইন অধিনায়ককে বহনকারী বিমানটি।

মেসি পৌঁছানোর পর পর পিএসজির সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে একটি ভিডিও প্রকাশ করা হয়। সেখানে বোঝানো হয় বড় কিছুর অপেক্ষায় রয়েছে ক্লাবটি।

ভিডিওর শেষ দিকে দেখা যায় ড্রেসিংরুমে নেইমারের ১০ নম্বর আর কিলিয়ান এমবাপের সাত নম্বর জার্সি রয়েছে। মাঝখানে আর্জেন্টিনার পতাকা দিয়ে ঢাকা। বিষয়টি পরিস্কার বোঝা যাচ্ছে লিওনেল মেসির চুক্তির অপেক্ষায় রয়েছে ফ্রেঞ্চ ক্লাবটি। তবে সদ্য বার্সাকে বিদায় জানানো এই ফরোয়ার্ড যে ১০ নম্বর জার্সিটি পাচ্ছেন না সেই বিষয়টিও স্পষ্ট।

ধারণা করা হচ্ছে, মেসিকে ৩০ নম্বর জার্সি দেয়া হতে পারে। পেশাদার ফুটবলে এই জার্সি পরেই অভিষেক হয়েছিল আর্জেন্টাইন তারকার।

ব্রিটিশ গণমাধ্যম ইভেনিং স্ট্যান্ডার্ড জানিয়েছে, নেইমার তাকে ১০ নম্বর জার্সি দেয়ার কথা বললেও তিনি নাকি সেটা গ্রহণ করতে আগ্রহী হননি।

২০০৪/০৫ থেকে ২০০৬/০৭ মৌসুম পর্যন্ত ৩০ নাম্বর জার্সি গায়ে বার্সার মাঠ মাতান। এক মৌসুমের জন্য ১৯ নম্বর জার্সি পরে খেলেন মেসি। ২০০৮ সালে রোনালদিনহো বার্সা ত্যাগ করেন। সেসময় ১০ নম্বর জার্নি দেয়া হয় তাকে। এই জার্সি গায়ে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে যান লিওনেল আন্দ্রেস মেসি।