SylhetNewsWorld | ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানজট - SylhetNewsWorld
সর্বশেষ
 সিলেটে লিভার সংক্রান্ত সচেতনামূলক সভা অনুষ্ঠিত অশ্রুঝরা মুনাজাতে লাখো মানুষের ‘আমিন’ ধ্বনি : সমাপ্ত হলো ঐতিহাসিক ইজতেমা সিলেটে কর্মরত সাংবাদিকদের সাথে মতবিনিময় করলেন জেলা পরিষদ চেয়ারম্যান এডভোকট নাসির উদ্দিন খান সামাদ আজাদ ও ড. হারিছ আলী স্মৃতি বৃত্তি-২০২২ পরীক্ষা অনুষ্ঠিত স্পেনে বৃহত্তর কুমিল্লা সমিতির অভিষেক অনুস্টিত মাদ্রিদে শাহজালাল লতিফিয়া মসজিদে শানে রিসালাত সম্মেলন মাদ্রিদে আঞ্জুমানে আল ইসলাহ’র কাউন্সিল সম্পন্ন ফ্রান্স জাসাসের উৎসবমুখর কর্মীসভা অনুষ্ঠিত আনজুমানে আল ইসলাহ ফ্রান্সের সাধারণ সভা ও কাউন্সিল অনুষ্ঠিত সিলেটের সাংস্কৃতিক অঙ্গনের প্রিয়মুখ মিশফাক আহমদ মিশু’র মৃত্যুতে সিলেট অনলাইন প্রেসক্লাবের শোক

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানজট

  |  ১৫:২৯, আগস্ট ০১, ২০২১

গার্মেন্টসসহ কলকারখানা শ্রমিকদের কর্মস্থলে ফেরার সুবিধার্থে গণপরিবহন চালু হওয়ায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানবাহনের চাপ বেড়েছে। শনিবার রাত থেকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে প্রায় ২০ কি‌লো‌মিটার অং‌শে থেমে থেমে পরিবহন চলাচল করছে। কোথাও কোথাও সৃষ্টি হয়েছে যানজটের।

সরেজমিনে রোববার সকাল থেকে মহাসড়কের বঙ্গবন্ধু সেতুপূর্ব, এলেঙ্গা, পুং‌লি, রাবনা বাইপাস এলাকায় থে‌মে থেমে পরিবহন চলাচল কর‌তে দেখা গেছে।

ঢাকামুখী শ্রমিকরা জানান, স্বল্প সম‌য়ের জন্য গণপরিবহন চালু করায় কর্মস্থলে ফেরা মানুষ স্বাস্থ্যবিধি উপেক্ষা ক‌রে গাদাগাদি ক‌রে ফিরছেন। সেই সঙ্গে গুনতে হচ্ছে বাড়তি ভাড়া। তবে চাকরি বাঁচাতে বাধ্য হয়েই এভাবে কর্মস্থলে ফিরতে হচ্ছে।

মহাসড়কে কর্তব্যরত পুলিশ সদস্যরা জানান, সরকার কর্তৃক নতুন প্রজ্ঞাপন জারি হওয়ায় মহাসড়কে যানবাহনের চাপ বৃদ্ধি পেয়েছে। যে কোনো পরিস্থিতি মোকাবিলায় মহাসড়কের বিভিন্ন এলাকায় হাইওয়ে পুলিশ, জেলা পুলিশ ও ট্রাফিক পুলিশ নিয়োজিত রয়েছেন। এখন পর্যন্ত কোথাও কোনো দুর্ঘটনা বা যানজট হয়নি।

উল্লেখ্য, চলমান লকডাউনে গার্মেন্টস ও কলকারখানার শ্রমিক‌দের কর্মস্থলে পৌঁছার জন্য গণপ‌রিবহন ও লঞ্চ রোববার দুপুর পর্যন্ত চালু রাখার ঘোষণা দেয়া সরকার। শনিবার এ তথ্য জানায় তথ্য অধিদপ্তর।

এ বিভাগের অন্যান্য সংবাদ