SylhetNewsWorld | বিশ্বের দ্রুততম মানব মার্সেল জ্যাকবস - SylhetNewsWorld
সর্বশেষ
 স্পেনে অনুষ্ঠিত হলো বৃহত্তর নোয়াখালী সমিতি’র অভিষেক বাজেট অনুষ্ঠানে মেয়র আরিফের ঘোষণায় বিব্রত সাংবাদিকরা স্পেন থেকে আফগানিস্তান থেকে উদ্ধারকৃত ছয়জন বাংলাদেশীকে দেশে প্রত্যাবর্তন বাংলাদেশ দূতাবাস এথেন্স-এ ইলেক্ট্রনিক পাসপোর্ট সেবার আনুষ্ঠানিক উদ্বোধন স্বাধীনতার সূবর্ন জয়ন্তিতে স্পেনে ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন বসিলায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়িতে অভিযান, আটক ১ জার্মানি থেকে অবৈধ বাংলাদেশিদের দ্রুত ফেরাতে চায় সরকার অন্যকে বাঁচাতে গিয়ে প্রাণ দিলেন রুশ মন্ত্রী নর্থ মেসিডোনিয়ার হাসপাতালে আগুন, ১০ কোভিড রোগীর মৃত্যু সাবেক কর্মকর্তাদের দেশে ফেরার আহ্বান জানিয়েছেন তালেবান প্রধানমন্ত্রী

বিশ্বের দ্রুততম মানব মার্সেল জ্যাকবস

  |  ১৫:২২, আগস্ট ০১, ২০২১

বিশ্বের দ্রুততম মানব মার্সেল জ্যাকবস
বিশ্বের দ্রুততম মানব মার্সেল জ্যাকবস

ইতালির লেমন্ট মার্সেল জ্যাকবস এখন বিশ্বের দ্রুততম মানব। টোকিও অলিম্পিকে ১০০ মিটার দৌড়ে প্রথম হয়ে স্বর্ণ জিতে নেওয়ার পাশাপাশি নির্বাচিত হয়েছেন বিশ্বের দ্রুততম দৌড়বিদ হিসেবে।

৯ দশমিক ৮০ সেকেন্ড সময়ে তিনি ১০০ মিটারের দৌড় শেষ করেন। ৯ দশমিক ৮৪ সেকেন্ড ১০০ মিটার দৌড়ে রৌপ্য পদক জিতে নিয়েছেন যুক্তরাষ্ট্রের স্প্রিন্টার ফ্রেড কার্লেই এবং কানাডার স্প্রিন্টার আন্দ্রে ডি গ্রাসে সময় নিয়েছেন ৯ দশমিক ৮৯ সেকেন্ড। তিনি জিতেছেন ব্রোঞ্জ পদক।

এতদিন বিশ্বের দ্রুততম মানব ছিলো উসাইন বোল্ট এবং ১০০ মিটার বলতেই সবাই জানতো- সেখানে উসাইন বোল্ট এবং তার গলাতেই উঠবে সোনার পদক।

কিন্তু ২০১৬ রিও অলিম্পিকেই অ্যাথলেটিকসের ট্র্যাক অ্যান্ড ফিল্ডকে বিদায় জানান বোল্ট। ফলে ১৩ বছর পর বোল্টের জায়গা দখল করে নিল ইতালির লেমন্ট মার্সেল জ্যাকবস।

এ বিভাগের অন্যান্য সংবাদ