SylhetNewsWorld | অলিম্পিকে বাংলাদেশের হয়ে যারা লড়বেন - SylhetNewsWorld
সর্বশেষ
 চট্টগ্রামে প্রধানমন্ত্রী বাংলাদেশের সাথে পরিবেশ-বান্ধব নৌপরিবহন সেক্টর গড়ে তুলতে যুক্তরাজ্যের আগ্রহ প্রকাশ হিজাব ইস্যুতে বিক্ষোভে নিহত ২০০, স্বীকার করলো ইরান খালেদা জিয়ার বাসার সামনে পুলিশের তল্লাশি চৌকি সেচ্ছাসেবক দল সুইডেন শাখার সদস্য সংগ্রহ কর্মসূচি সিলেটে লিভার সংক্রান্ত সচেতনামূলক সভা অনুষ্ঠিত অশ্রুঝরা মুনাজাতে লাখো মানুষের ‘আমিন’ ধ্বনি : সমাপ্ত হলো ঐতিহাসিক ইজতেমা সিলেটে কর্মরত সাংবাদিকদের সাথে মতবিনিময় করলেন জেলা পরিষদ চেয়ারম্যান এডভোকট নাসির উদ্দিন খান সামাদ আজাদ ও ড. হারিছ আলী স্মৃতি বৃত্তি-২০২২ পরীক্ষা অনুষ্ঠিত স্পেনে বৃহত্তর কুমিল্লা সমিতির অভিষেক অনুস্টিত

অলিম্পিকে বাংলাদেশের হয়ে যারা লড়বেন

  |  ১৭:০৩, জুলাই ২৩, ২০২১

শুক্রবার দর্শক শূন্য মাঠে আলোর ঝলকানিতে পর্দা উঠল ‘গ্রেটেস্ট শো অন আর্থ’ খ্যাত অলিম্পিকের। ১৫ দিনব্যাপী এই আসরে অংশ নিয়েছে ১১ হাজারের বেশি অ্যাথলেট। অংশ নিয়েছে বাংলাদেশও।

এরইমধ্যে শুরু হয়ে গেছে আর্চারি ও ফুটবল ইভেন্ট। আর্চারিতে বাংলাদেশের রোমান সানা জায়গা করে নিয়েছেন শেষ ষোলোতে।

বাংলাদেশ থেকে বিভিন্ন ইভেন্টের বিভিন্ন ডিসিপ্লিনে এবার অংশ নিয়েছেন ছয়জন অ্যাথলেট।

আব্দুল্লাহ হেল বাকি অংশ নিয়েছেন ১০মিটার এয়ার রাইফেল ইভেন্টে। জুনায়না আহমেদ এবং আরিফুল ইসলাম অংশ নিয়েছেন নারী ও পুরুষদের ৫০ মিটার ফ্রি-স্টাইল সাঁতারে।

আর্চারিতে নারী এককে দিয়া সিদ্দিকি ও ও পুরুষ এককে অংশ নিয়েছেন রোমান সানা। মোহাম্মদ জহির রায়হান অংশ নিয়েছেন পুরুষ বিভাগের ৪০০ মিটার দৌড়ে।

তবে এবারের আসরকে ঘিরে স্বপ্ন দেখছে বাংলাদেশ থেকে অংশগ্রহণকারীরা। বিশেষ করে আর্চারিতে। চলতি বছরের মে মাসে সুইজারল্যান্ডে অনুষ্ঠিত হওয়া ওয়ার্ল্ড স্টেজ-২ আর্চারি প্রতিযোগিতায় দ্বৈত ক্যাটাগরিতে রুপা জেতেন রোমান সানা ও দিয়া সিদ্দিকি।

এছাড়া আর্চারির ছয়টি বিশ্বকাপ খেলা রোমান সানা বিশ্ব র‍্যাংকিংয়ে রয়েছেন ২৫তম স্থানে। রিকার্ভ ইভেন্টে বিশ্ব র‍্যাংকিংয়ে রয়েছেন দশম স্থানে। ওয়ার্ল্ড আর্চারির রিকার্ভ ইভেন্টে ব্রোঞ্জ জিতেছে ২০১৯ সালে নেদারল্যান্ডসে।

এ বিভাগের অন্যান্য সংবাদ