SylhetNewsWorld | টাঙ্গাইলে গ্যাস লাইনের পাইপ লিকেজ হয়ে বের হচ্ছে গ্যাস: এলাকায় আতঙ্ক - SylhetNewsWorld
সর্বশেষ

টাঙ্গাইলে গ্যাস লাইনের পাইপ লিকেজ হয়ে বের হচ্ছে গ্যাস: এলাকায় আতঙ্ক

  |  ১৬:৪২, জুলাই ২৬, ২০২১

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার গোড়াই শিল্পাঞ্চলের হাটুভাঙ্গা ওভার ব্রিজ এলাকায় মহাসড়কের উপর তিতাস গ্যাস ডিস্ট্রিবিউশন এন্ড ট্রান্সমিশন কোং লি. এর গ্যাস লাইনের পাইপ ফেঁটে আধা কি. মি. এলাকায় প্রতিনিয়ত গ্যাস বের হচ্ছে।

এতে আতঙ্ক ছড়িয়ে পড়েছে এলাকাবাসির মধ্যে।গ্যাস বের হওয়ায় আগুন লেগে যে কোন সময় বড় ধরনের দুর্ঘটনার আশংকায় নিরাপত্তাহীনতায় ভুগছে এলাকাবাসি। নিরাপত্তাহীনতার মধ্যে চলাচল করছে যানবাহন এবং হাজার হাজার শ্রমিক কর্মচারী।

স্থানীয় সূত্রে জানা যায়, ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক ব্যস্ততম ও জাতীয় একটি মহাসড়ক। বঙ্গবন্ধু সেতু চালু হওয়ার পর মহাসড়কের গুরুত্ব অনেক বেড়ে যায়। উত্তরাঞ্চলের ২২ টি জেলাসহ টাঙ্গাইল, জামালপুর ও শেরপুর জেলার ১৩৫ টি রোডের যানবাহন চলাচল করে আসছে। গত ৫ বছর পুর্বে গাজীপুরের ভোগড়া থেকে টাঙ্গাইলের এলেঙ্গা ও বঙ্গবন্ধু সেতুর পূর্বপ্রান্ত পর্যন্ত প্রায় ২৫ হাজার কোটি টাকা ব্যয়ে ফোর লেনে উন্নীত করনের কাজ শুরু হয়। মহাসড়ক দিয়ে উত্তরাঞ্চলের তিতাস গ্যাস ডিস্ট্রিবিউশন লাইন নেওয়া হলে মহাসড়কে ফোর লেনের কাজের সময় গ্যাস লাইনের কয়েকটি স্থানে পাইপ ফেঁটে ক্ষতিগ্রস্থ হয়। এতে করে গোড়াই থেকে ক্যাডেট কলেজ পর্যন্ত প্রায় ৫০০ মিটার এলাকায় গ্যাস বের হতে দেখা গেছে।

গত কয়েক দিন ধরে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের গোড়াই ওভার ব্রিজ এলাকার কয়েকটি স্থানে গ্যাসের পাইপ ফেটে প্রায় আধা কিলোমিটার এলাকায় বুদবুদ করে গ্যাস বের হওয়ায় আতংক ছড়িয়ে পরেছে। গ্যাস বের হওয়ায় মানব দেহের জন্য যেমন ক্ষতি হচ্ছে, তেমনি সরকারের বিপুল পরিমান গ্যাস অপচয় হচ্ছে। আগুন লেগে যে কোন সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে বলে আশংকা করছে স্থানীয়রা।

এ ব্যাপারে তিতাস গ্যাস ট্রান্সমিসন এন্ড ডিস্ট্রিবিউশন কোং লি. এর টাঙ্গাইল জোনাল অফিসের ম্যানেজার মো. আব্দুর রউফ মুটোফোনে জানান, দুর্ঘটনা প্রতিরোধের জন্য গ্যাস লাইন মেরামতে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ