SylhetNewsWorld | বাঘার সাবেক চেয়ারম্যান আতাউর রহমান মুকিত স্মরনে প্যারিসে শোকসভা - SylhetNewsWorld
সর্বশেষ

বাঘার সাবেক চেয়ারম্যান আতাউর রহমান মুকিত স্মরনে প্যারিসে শোকসভা

  |  ১৫:৩৩, জুন ২৩, ২০২১

 

গত ২২ জুন বিকাল ৮’০০ ঘটিকার সময় প্যারিসের একটি অভিজাত হোটেলে ফ্রান্সে বসবাসরত বাঘা ইউনিয়ন বাসীর উদ্যোগে- বাঘা ইউনিয়নের সাবেক দুইবারের চেয়ারম্যান, সিলেটর চেম্বারের দীর্ঘ ২৫ বছরের সম্মানিত সভাপতি, সিলেট পৌরসভার (বর্তমান সিটি কর্পোরেশন) সাবেক কাউন্সিলর, সিলেটের স্বনামধন্য পরিবারের সন্তান মরহুম জনাব আব্দুল আহাদ ময়না মিয়া সাহেবের সুযোগ্য উত্তরাধিকার সদ্য প্রয়াত জনাব আতাউর রহমান মুকিত স্মরনে একটি শোকসভা ও দোয়া অনুষ্ঠিত হলো। বাঘা ইউনিয়নের গুনী মানুষ জনাব লুতফুর রহমানের সভাপতিত্বে ও তরুন সংঘটক ময়নুল হকের পরিচালনায় এবং মোঃ হোসনেগির পবিত্র কোরআন তেলাওয়াত ও আহমদের তানিম আহমদের শুভেচ্ছা বক্তব্যের মাধ্যমে শোকসভার কার্যক্রম শুরু হয়।
অনুষ্টানে ভার্চুয়াল বক্তব্য রাখেন বাঘার কৃতিসন্তান জনাব ফেরদৌস আলম, মরহুম আতাউর রহমান মুকিত সাহেবের বড় ছেলে ওবায়দুর রহমান শিমু এবং বাবরুল ইসলাম।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ কমিউনিটি ফ্রান্সের কেন্দ্রীয় মসজিদের মোতায়াল্লী সালেহ আহমদ চৌধুরী, ফ্রান্সে বসবাসরত প্রবীন মুরব্বি জনাব জালাল উদ্দিন, বাংলাদেশ মানবাধিকার কমিশন গোলাপগঞ্জ এর প্রতিষ্ঠাতা সভাপতি জনাব সেলিম আহমদ, গোলাপগঞ্জ সমাজকল্যান সংস্থার সাধারণ সম্পাদক জনাব রেকল আহমদ, সমাজসেবক জনাব জবরল ইসলাম, সাবেক ছাত্রনেতা শেখ এমরান , ইউরো বাংলা প্রেসক্লাব ফ্রান্সের সভাপতি তাজ উদ্দিন, মানবাধিকার কর্মী সোহেল আহমদ, আফজাল হোসেন, জাফর এবং এমদাদ সহ প্রমুখ।

সভায় বক্তারা সদ্য প্রয়াত জনাব আতাউর রহমান মুকিতের জীবন বৃত্তান্ত আলোচনা করতে গিয়ে আবেগতাড়িতভাবে বলেন উনার সকল উন্নয়নমূলক কর্মকান্ডে আমাদের মাঝে এলাকার মানুষের হ্রদয়ে উনি আজীবন বেচে থাকবেন।
সব শেষে ফ্রান্সে বাংলাদেশ কমিউনিটির কেন্দ্রীয় মসজিদের ঈমাম সাহেবের দোয়ার মাধ্যমে উনার আত্নার মাগফেরাত কামনা করে এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনাা জানিয়ে শোকসভার পরিসমাপ্তি ঘটে।

এ বিভাগের অন্যান্য সংবাদ