জিএসসি ইউকের উদ্দ্যোগে জগন্নাথপুরে “ঈদ স্মাইল প্রজেক্ট” এর নগদ অর্থ বিতরণ

প্রকাশিত: ৭:০২ অপরাহ্ণ, |                          

যুক্তরাজ্যে বসবাসকারী বাঙ্গালী কমিউনিটির সবচেয়ে বড় সংগঠন গ্রেটার সিলেট ডেভলাপমেন্ট এন্ড ওয়েলফেয়ার কাউন্সিল ইন ইউকের অর্থায়নে ও সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলা শাখার উদ্যোগে চলমান করোনা পরিস্থিতি রমজান ও ঈদ স্মাইল প্রজেক্ট” এর আওতায় খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ করা হয়েছে।
৯ মে রবিবার দুপুরে জগন্নাথপুর উপজেলা পরিষদ মিলনায়তনে ঈদ উপলক্ষে অসহায় ৫০ টি পরিবারে মাঝে নগদ ২ হাজার টাকা করে বিতরণ করা হয়। এতে জগন্নাথপুর উপজেলা নির্বাহী অফিসার মেহেদী হাসানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জগন্নাথপুর উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান, বিশেষ অতিথি ছিলেন জগন্নাথপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বিজন কুমার দেব।

গ্রেটার সিলেট কাউন্সিল ইন ইউ কে এর ঈদ স্মাইল প্রজেক্টের সুনামগঞ্জের জগ্ননাথপুর চ্যাপ্টার এর অর্থ বিতরনীর ব্যাপারে সার্বিক সহযোগীতা করেন যুক্তরাজ্যের গ্রেটার সিলেট কাউন্সিল নেতা – আলহাজ্ব তৌফিক আলী মিনার, জসিম উদ্দিন আহমেদ, আরজু মিয়া এম বি ই, কাউন্সিলর জ্যোছনা ইসলাম, এইচ এম আশরাফ আহমেদ, কয়ছর মিয়া।

উল্লেখ্য, ১৯৯৩ সালে প্রতিষ্ঠার পর থেকে যুক্তরাজ্যে বসবাসরত বৃহত্তর সিলেট বিভাগের প্রবাসীদের স্বদেশে ন্যায়সঙ্গত অধিকার দাবি আদায় এবং তাদের আর্থ-সামাজিক উন্নয়নে অনন্য ভুমিকা পালণকারী একটি অরাজনৈতিক সেবা মূলক সংগঠন।
যুক্তরাজ্যে বাংলাদেশী কমিউনিটি ভিত্তিক সংগঠনটি সিলেট বিভাগের ৪টি জেলা সুনামগঞ্জ, সিলেট, মৌলভীবাজার ও হবিগঞ্জ এর কার্যক্রম পরিচালিত করছে। প্রায় দুই যুগ ধরে প্রাকৃতিক দূর্যোগ, বন্যা কবলিত এলাকায় ত্রাণ বিতরণ, রোহিঙ্গাদের ত্রাণ সহায়তা, ঘর নির্মাণ, বিশুদ্ধ পানি সরবরাহের জন্য টিউবওয়েল স্থাপন, শীতবস্ত্র, নগদ টাকা বিতরণসহ বিভিন্ন কার্যক্রম পালন করে আসছে।

এছাড়াও যুক্তরাজ্যে বসবাসকারী বাঙ্গালী কমিউনিটির শিক্ষা, স্বাস্থ্যসেবা, খেলাধূলা ও সাংস্কৃতিক উন্নয়নে ব্যাপক অবদান রেখে আসছে।