পাঠানটুলায় জামেয়ার জিপিএ-৫ সহ কৃতিত্বপূর্ণ ফলাফল

প্রকাশিত: ১০:৪০ অপরাহ্ণ, |                          

সিলেট বিভাগের অন্যতম শ্রেষ্ঠ দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান শাহজালাল জামেয়া ইসলামিয়া কামিল মাদরাসা, পাঠানটুলা সিলেট ২০২৪ সালের দাখিল পরীক্ষার ফলাফলে বরাবরের ন্যায় এবার ভাল ফলাফল করেছে এ প্রতিষ্ঠান।

বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ডের অধীনে দাখিল পরিক্ষায় ৩০২ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে অভাবনীয় ফলাফল অর্জন করে স্বপ্নীল সাফল্যের অভিযাত্রায় আরো একধাপ এগিয়ে গিয়েছে প্রতিষ্ঠানটি।

অংশগ্রহণকারী পরিক্ষার্থীদের মধ্যে উত্তীর্ণ হয়েছে মোট ২৭০ জন। জিপিএ-৫ পেয়েছে ৫৮ জন। এছাড়া A গ্রেড ১২৫ টি, A- ৫৩ টি, B ২৭ টি এবং C গ্রেড রয়েছে ৭ সাতটি। পাশের হার শতকরা ৮৯.৪০%।

গত বছর মোট পরিক্ষার্থী ছিল ২৫১ জন এবং জিপিএ- ৫ ছিল ২৭ টি।

এবার জিপিএ-৫ অর্জনকারীদের মধ্যে বিজ্ঞান বিভাগ থেকে ৫১ এবং সাধারণ বিভাগ থেকে ৭ জন শিক্ষার্থী। এর মধ্যে ৩৯ জন ছাত্র এবং ১৯ জন ছাত্রী।

জামেয়ার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ লুৎফুর রহমান এ সাফল্যে মহান রাব্বুল আলামীনের অশেষ কৃতজ্ঞতা ও শুকরিয়া আদায় করেন। এ সাফল্যের পিছনে জামেয়ার শিক্ষক-শিক্ষিকাবৃন্দ, গভর্ণিং বডির সম্মানিত সদস্যবৃন্দ এবং সম্মানিত অভিভাবকবৃন্দ সহ সংশ্লিষ্ট যাদের সহযোগিতা এবং অবদান রয়েছে, সকলের প্রতি তিনি আন্তরিক কৃতজ্ঞতা এবং শুকরিয়া জ্ঞাপন করেন।