ঢাবিতে ভর্তি পরীক্ষার সম্ভাব্য তারিখ ঘোষণা

প্রকাশিত: ৩:০৩ অপরাহ্ণ, |                          

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ অনার্স প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার সম্ভাব্য তারিখ আগামী ২১ মে। করোনা পরিস্থিতির কারণে এবারের ভর্তি পরীক্ষা ৮টি বিভাগীয় শহরে অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামানের সভাপতিত্বে ডিন কমিটির সভায় এ সুপারিশ করা হয়। আগামী জেনারেল এডমিশন কমিটির মিটিংয়ে সময়সূচি চূড়ান্ত করা হবে।

এ বিষয়ে চারুকলা অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক নিসার হোসেন বলেন, ভর্তি পরীক্ষা শুরু হবে ‘ক’ ইউনিট দিয়ে। এর সম্ভব্য তারিখ ও সময় নির্ধারণ করা হয়েছে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, ‘খ’ ইউনিটের পরীক্ষা হবে ২২ মে। ‘গ’ ইউনিটের পরীক্ষা হবে ২৭ মে, ‘ঘ’ ইউনিটের পরীক্ষা ২৮ মে ও ‘চ’ ইউনিটের পরীক্ষা হবে ৫ জুন। সব পরীক্ষা সকাল ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। প্রতি বছর সকাল ১০টায় ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হলেও এবারের পরিক্ষা বিভাগীয় শহরে হওয়ায় তা সকাল ১১টায় আরম্ভ হবে।

বিশ্ববিদ্যালয়ের উপচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বাংলাদেশ জার্নালকে বলেন, ভর্তি পরীক্ষার সম্ভব্য তারিখ নির্ধারণ করা হয়েছে। আগামী জেনারেল এডমিশন কমিটির মিটিংয়ে এর সময়সূচি চূড়ান্ত করা হবে।