ঢাকাকে হারিয়ে ফাইনালে চট্টগ্রাম

প্রকাশিত: ৫:৫৪ পূর্বাহ্ণ, |                          

বেক্সিমকো ঢাকাকে বড় ব্যবধানে হারিয়ে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের দ্বিতীয় দল হিসেবে ফাইনালে উঠল গাজী গ্রুপ চট্টগ্রাম। মঙ্গলবার দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে চট্টগ্রাম জিতেছে ৭ উইকেটে।

এই ম্যাচে ঢাকার দেয়া ১১৭ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে ১৯.১ ওভারে ৩ উইকেট হারিয়ে জয় তুলে নেয় চট্টগ্রাম। এর আগে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ১১৬ রান করে অলআউট হয় ঢাকা। এমন গুরুত্বপূর্ণ ম্যাচে ঢাকার কোনো ব্যাটসম্যানই হাফ সেঞ্চুরির গণ্ডি পেরোতে পারেননি। দলের সর্বোচ্চ রান সংগ্রহকারী ব্যাটসম্যান মুশফিকুর রহিম ও আল-আমিন। ৩১ বলে ২৫ রান করেন মুশফিক। ১৮ বলে ২৫ করেন আল-আমিন।

ঢাকা ব্যাটিংয়ে নেমে শুরুতেই দুই ওপেনারকে হারায়। দলীয় ১৯ রানে শর্ট মিডউইকেটে ক্যাচ হন সাব্বির রহমান। দলীয় ১৯ রানেই ফেরেন অপর ওপেনার মুক্তার আলী। এরপর দলের হাল ধরেন মুশফিকুর রহিম ও নাঈম শেখ। নবম ওভারে ডিপ মিডউইকেটে নাদিফ চৌধুরীর হাতে ক্যাচ হন নাঈম।

অধিনায়ক মুশফিক উইকেটে টিকে থাকলেও বড় ইনিংস খেলতে পারেননি। দলীয় ৭৫ রানে মোসাদ্দেকের শিকার হন তিনি। ডিপ ব্যাকওয়ার্ড স্কোয়ার লেগে ডাইভ দিয়ে দুর্দান্ত একটি ক্যাচ নেন রাকিবুল।

ভরসা ছিলো ইয়াসির আলীকে নিয়ে। কিন্তু ২১ বলে ২৪ রান করে উইকেটরক্ষকের হাতে ক্যাচ হন তিনি। আকবর আলীও উইকেটরক্ষকের হাতে ক্যাচ দিয়ে ফেরেন। ১৮তম ওভারে মোস্তাফিজ বোলিংয়ে এসে পরপর দুই বলে যথাক্রমে আল-আমিন ও নাসুম আহমেদকে বিদায় করেন। শেষ ওভারে আউট হন রুবেল ও শফিকুল।

আগামী ১৮ ডিসেম্বর বিকাল সাড়ে চারটায় ফাইনাল ম্যাচে মুখোমুখি হবে জেমকন খুলনা ও চট্টগ্রাম।