সর্বশেষ

পদ্মা সেতু : আবুল মাল আব্দুল মুহিত একই সুতোয় গাঁথা

  |  ২০:২৯, ডিসেম্বর ১১, ২০২০

মূল্যায়ন মুলক  প্রতিবেদন:

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রেরণায় সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতের দৃঢ়তায় পদ্মা সেতু আজ দৃশ্যমান। আন্তর্জাতিক ষড়যন্ত্র ও রাজনৈতিক প্রতিকূলতা মোকাবেলা করে জিনি স্বপ্ন দেখিয়েছিলেন চিনিস সর্বস্তরের মানুষের শ্রদ্ধেয় ব্যক্তিত্ব আবুল মাল আবদুল মুহিত। আমরা সব দ্রুত ভুলে যাই। আজ পদ্মাসেতু নামের যে ইস্পাত-কংক্রিটের মহাকাব্যটি লেখা হলো তার অর্থনৈতিক ভিত্তি তৈরি করে দিয়েছিলেন একজন সহজ সরল উদারমনা স্বপ্নবাজ। মনের দিক থেকে বিশাল উদার সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। বিশ্বব্যাংক যখন দুর্নীতির অভিযোগে ঋণদান স্থগিত করে তিনি তখন বলেছিলেন আমরা আমাদের টাকায় পদ্মা সেতু তৈরি করব। তখন সবাই কৌতুক করেছিল সংসদে ও সংসদের বাইরে । মিডিয়াগুলো তাহাকে নানান উপাধিতে ভূষিত করেছিল যাহা কমবেশি সবার জানা।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপর আত্মবিশ্বাসী ছিলেন তিনি পদ্মা সেতুর হাল ছাড়েন নাই। তার স্বপ্ন আজ বাস্তবতার কাছাকাছি। যারা তাকে ‘বোগাস’ বলে হাসি ঠাট্টা করেছিল তারাই আজ পদ্মাসেতুর স্পেনের সেলফি তুলতেছেন।
স্বপ্নদ্রষ্টাকে স্মরণ করে শ্রদ্ধা জানাই । সিলেটবাসীর গর্বিত সন্তান আবুল মাল আব্দুল মুহিত আজও তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার অত্যন্ত বিশ্বস্ত। সর্বোপরি সিলেট – বাংলাদেশেেেেের গুণী মানুষের জন্য সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করী।
লেখক, শাহান শাহ আহমদ। বার্তা সম্পাদক সিলেট নিউজ ওয়াল্ড

এ বিভাগের অন্যান্য সংবাদ