SylhetNewsWorld | চকবাজারে আগুন : পুড়ে গেছে ২৮টি প্লাস্টিক কারখানা - SylhetNewsWorld
সর্বশেষ

চকবাজারে আগুন : পুড়ে গেছে ২৮টি প্লাস্টিক কারখানা

  |  ১৮:১২, ডিসেম্বর ১১, ২০২০

রাজধানীর চকবাজারের উর্দু রোডে নোয়াখালী ভবনে আগুনে পুড়ে গেছে ছোট বড় প্রায় ২৮টি প্লাস্টিক কারখানা। ২ ঘণ্টা চেষ্টার পর ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিট আগুন নিয়ন্ত্রণ আনে। তদন্তের পর আগুন লাগার কারণ ও ক্ষতির পরিমাণ জানা যাবে বলে জানায় ফায়ার সার্ভিস।

রাত সাড়ে তিনটার দিকে নোয়াখালী ভবনের প্লাস্টিক কারখানায় আগুন লাগে। দাহ্য পদার্থ থাকায় দ্রুত তা ছড়িয়ে পরে ভবন ও পাশে থাকা টিনসেড কারখানায়।

সকালেও নোয়াখালী ভবনের চারতলা থেকে ধোঁয়া বের হতে দেখা যায়। দাহ্য পদার্থ থাকায় আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনতে সময় লাগে। রাতে কারখানায় প্লাস্টিক গলিয়ে কাজ করার সময় আগুনের সূত্রপাত হয় বলে জানায় কর্মরতরা।

স্থানীয়রা বলছে, কারখানা বন্ধ করতে ঝুঁকিপূর্ণ নেয়াখালী ভবনে তালা মারা হয়েছিল। দখলদার কারখানার মালিকরা প্রভাবশালী হওয়ায় আবার তা চালু করে। জনস্বার্থে আবাসিক এলাকায় কারখানা না রাখার দাবি এলাকাবাসির।

এলাকাবাসীরা জানান, এখানে ফিল্টারিং করার জন্য স্টিলের নেট তৈরি করা হয়, একসাথে ২০ থেকে ২৫টি নেট আগুনে জ্বালায় তারা। ওই জ্বালানোর সূত্রপাত থেকে বাতাসের মাধ্যমে আগুন ছড়িয়ে পড়ে। উপর মহলের অনেক লোকজন আছে, তারা দখল করে অনেক বড় বড় ব্যবসা করতাছে।

দুই ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে বলে জানায় ফায়ার সার্ভিস।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারি পরিচালক বজলুর রশিদ বলেন, কারণ এই মুহূর্তে বলা যাবে না। আমরা মালিককে পাইনি, আগুনের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্তের পর বলা যাবে।

তবে আগুনে কেউ হতাহত হয়নি বলে জানান তারা।

এ বিভাগের অন্যান্য সংবাদ