SylhetNewsWorld | সিলেটের খ্যাতিমান কবি বাসিত মোহাম্মদের মৃত্যু
সর্বশেষ

সিলেটের খ্যাতিমান কবি বাসিত মোহাম্মদের মৃত্যু

  |  ১৪:৪৯, ডিসেম্বর ১০, ২০২০

সিলেটের বিশিষ্ট কবি, ছড়াকার ও সাবেক শিক্ষক নেতা আব্দুল বাসিত মোহাম্মদের মৃত্যুটি স্বাভাবিক নয় অভিযোগ উঠেছে। খ্যাতিমান এই কথাশিল্পীর মৃত্যুর জন্য সিলেট সিটি করপোরেশনের খামখেয়ালিপনাকে দায়ী করছেন তাঁর ভক্তবৃন্দ এবং সাহিত্যিক মহল।

জানা গেছে, দু’দিন মৃত্যুর সঙ্গে লড়াই করে বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) সকাল ৬টার দিকে না ফেরার দেশে চলে যান বিশিষ্ট কবি, ছড়াকার ও সাবেক শিক্ষক নেতা আব্দুল বাসিত মোহাম্মদ। তিনি সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। এর দুই দিন আগে সিলেট সিটি করপোরেশনের নির্মাণাধীন একটি অরক্ষিত ড্রেনে পড়ে গুরুতর আহত হন তিনি।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৫ বছর। তিনি স্ত্রী, এক ছেলে এবং দুই মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

পারিবারিক সূত্রে জানা গেছে, গত সোমবার সন্ধ্যায় সিলেট নগরীর আম্বরখানার হুরায়রা ম্যানশনের সামনে সিলেট সিটি করপোরেশন কর্তৃক নির্মাণাধীন ড্রেনে পড়ে কবি আব্দুল বাসিত মোহাম্মদের পেটের মধ্যে রড ঢুকে যায়। এসময় তিনি গুরুতর আহত হন।

সংকটাপন্ন অবস্থায় তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। গত দুদিন এমএজি ওসমানী হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন থাকার পর বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) সকালে তিনি না ফেরার দেশে পাড়ি জমান না ফেরার দেশে।

এদিকে, কবি-ছড়াকার বাসিত মোহাম্মদের এমন অনাকাঙ্খিত ও মর্মান্তিক মৃত্যুতে সিলেটের সাহিত্যাঙ্গনসহ সর্ব মহলে শোকের ছায়া নেমে এসেছে। এছাড়াও তাঁর মৃত্যুর জন্য নগরীর উন্নয়নের নামে সিসিকের অপরিকল্পিত কর্মকাণ্ড এবং খামখেয়ালিপনাকে দায়ী করছেন অনেকে। এমনকি বাসিত মোহাম্মদকে সিসিক ‘হত্যা’ এমন অভিযোগ করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লেখালেখি করছেন কেউ কেউ।

এ বিভাগের অন্যান্য সংবাদ