SylhetNewsWorld | ১০০ উপজেলা পৌরসভা ও ইউপিতে ভোটগ্রহণ চলছে - SylhetNewsWorld
সর্বশেষ
 নতুন বছর কে স্বাগত জানাতে বর্ণিল সাজে স্পেন গ্রেটার সিলেট এসোসিয়েশন ইন স্পেনের নির্বাচন কমিশন গঠন স্পেনের মন্ত্রীর সাথে বাংলাদেশের রেলমন্ত্রীর দ্বিপক্ষীয় বৈঠক অনুষ্ঠিত মাদ্রিদে গাজীপুর এসোসিয়েশনের নতুন কমিটি গঠন গ্রিসে রন্ধন শিল্পের প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ বিতরণ করলেন প্রবাসী কল্যাণ মন্ত্রী গ্রিসে বাংলাদেশিদের জন্য শ্রমবাজার উন্মুক্ত ও বাংলা স্কুল প্রতিষ্ঠা সিলেট সদর উপজেলা ওয়েলফেয়ার এসোসিয়েশন ফ্রান্সের কমিটি সিলেট চেম্বারের নির্বাচন শতভাগ নিরপেক্ষ করতে আমরা বদ্ধপরিকর: জলিল প্রবাসী কল্যাণ মন্ত্রীকে গ্রীস আওয়ামী লীগের সংবর্ধনা পাঁচদিনের সফরে প্রবাসী কল্যাণ মন্ত্রী গ্রিসে

১০০ উপজেলা পৌরসভা ও ইউপিতে ভোটগ্রহণ চলছে

  |  ১৩:৩৯, ডিসেম্বর ১০, ২০২০

স্থানীয় সরকারের প্রায় একশ’ ১০০ উপজেলা পৌরসভা ও ইউপিতে ভোটগ্রহণ শুরু হয়েছে বৃহস্পতিবার সকালে।

সকাল ৮টা থেকে সাতটি পৌরসভা এবং সকাল ৯টা থেকে ৪টি জেলা পরিষদে, ১০টি উপজেলা পরিষদ ও ৭১টি ইউনিয়ন পরিষদে ভোটগ্রহণ শুরু হয়।

শীতের কারণে ভোটারদের উপস্থিতি অনেকটাই কম। ঘন কুয়াশায় হেলিকপ্টার চলাচল করতে না পারায় ভোটের আগের দিন বুধবার রাঙ্গামাটির বিলাইছড়ি উপজেলার বড়থলি ইউনিয়ন পরিষদের নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন (ইসি)। এদিকে প্রথম ধাপের ২৫টি পৌরসভায় মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন আজ বৃহস্পতিবার।

নির্বাচনী এলাকাগুলোতে পরিস্থিতি স্বাভাবিক আছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনের সিনিয়র সচিব মো. আলমগীর। তিনি বলেন, নির্বাচনী এলাকাগুলোতে আইনশৃঙ্খলা বাহিনীর অতিরিক্ত সদস্য মোতায়েন রয়েছে। নির্বাচনের পরিবেশ ভালো রয়েছে।

জানা গেছে, সকাল ৮টা থেকে চলছে ফরিদপুর ও মধুখালী, মাধারীপুরের রাজৈর, ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর ও গাইবান্ধার পলাশবাড়ী পৌরসভায় ভোটগ্রহণ। এছাড়া গোপালগঞ্জের মুকসুদপুর ও জয়পুরহাটের ক্ষেতলাল পৌরসভায় একটি করে ওয়ার্ডে উপনির্বাচনের ভোট হচ্ছে।

এ ছাড়া ১০টি উপজেলা পরিষদ নির্বাচনের বিভিন্ন পদে ভোটগ্রহণ হচ্ছে। এগুলো হলো- বগুড়ার শেরপুর উপজেলায় মহিলা ভাইস চেয়ারম্যান, নওগাঁর রানীনগরে চেয়ারম্যান, পাবনার ঈশ্বরদী ও বেড়ায় চেয়ারম্যান, সাতক্ষীরার দেবহাটায় চেয়ারম্যান, যশোরের বাঘারপাড়ায় চেয়ারম্যান ও সদরে মহিলা ভাইস চেয়ারম্যান, রাজবাড়ীর গোয়ালন্দে চেয়ারম্যান, নোয়াখালীর বেগমগঞ্জে চেয়ারম্যান এবং কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় উপজেলা চেয়ারম্যান পদে উপনির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

এছাড়া কুড়িগ্রামের রৌমারি উপজেলার তিনটি ইউনিয়ন পরিষদের আজ সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। বাকিগুলোতে বিভিন্ন পদে উপনির্বাচন হবে।

প্রথম ধাপের পৌরসভায় মনোনয়নপত্র প্রত্যাহার আজ : প্রথম ধাপের পৌরসভা নির্বাচনে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন আজ বৃহস্পতিবার।

শুক্রবার চূড়ান্ত প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেবেন সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তারা। এরপরই শুরু হবে আনুষ্ঠানিক প্রচার। আগামী ২৮ ডিসেম্বর এসব পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ