SylhetNewsWorld | কিংবদন্তি পাওলো রসি আর নেই - SylhetNewsWorld
সর্বশেষ

কিংবদন্তি পাওলো রসি আর নেই

  |  ১৩:৩৩, ডিসেম্বর ১০, ২০২০

আরও একজন কিংবদন্তিকে হারালো ফুটবল বিশ্ব। ডিয়েগো ম্যারাডোনা ও আলেহান্দ্রো সাবেয়ার পর ১৯৮২ বিশ্বকাপজয়ী ইতালির কিংবদন্তি স্ট্রাইকার পাওলো রসি না ফেরার দেশে চলে গেছেন। ৬৪ বছর বয়সে তিনি এই পৃথিবীর মায়া ত্যাগ করেন।

বৃহস্পতিবার ভোরে ইতালীয় টিভি চ্যানেল আরএআই স্পোর্ট এ খবর নিশ্চিত করে। ওই টিভিতে ক্রীড়া বিশ্লেষক ছিলেন রসি।

আরএআই স্পোর্টের উপস্থাপক এনরিকো ভারিয়ালে এক টুইটে বলেন, ‘খুবই দুঃখের সংবাদ, পাওলো রসি আমাদের ছেড়ে চলে গেছেন। অবিস্মরণীয় পাবলিতো, যিনি ৮২ সালের গ্রীষ্মে আমাদের প্রেমে ফেলেছিলেন। তার আত্মার শান্তি কামনা করি।’

রসির স্ত্রী ফেড্রিকা ক্যাপিলেত্তি ইনস্টাগ্রামে তাদের যৌথ একটি ছবি পোস্ট করে লিখেছেন, ‘চিরকাল’। তবে তার মৃত্যুর কারণ উল্লেখ করেননি তিনি।

ইতালির সংবাদ মাধ্যমগুলো বলছে, দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন জুভেন্টাস ও এসি মিলানে খেলা সর্বকালের সেরা ফরোয়ার্ডদের একজন রসি।

১৯৮২ সালে ফিফা বিশ্বকাপে সর্বোচ্চ গোলদাতা ছিলেন রসি। সেবার ফাইনাল ম্যাচে জার্মানিকে রুখে দেয় ইতালি। এটি ছিল দেশটির তৃতীয় বিশ্বকাপ শিরোপা জয়। ওই ম্যাচে জার্মানির বিপক্ষে ৩-১ ব্যবধানের জয়ে প্রথম গোলটি ছিল রসির।

ম্যাচ পাতানো কেলেঙ্কারিতে দুই বছরের জন্য তিনি নিষিদ্ধও ছিলেন। এরপর ফিরে এসে ’৮২ সালের বিশ্বকাপে বাজিমাত করেন রসি। গ্রুপ পর্বে ব্রাজিলের বিপক্ষে এক গুরুত্বপূর্ণ ম্যাচে হ্যাটট্রিক করেছিলেন তিনি।

ইতালির হয়ে ৪৮ ম্যাচে ২০ গোল করেছেন রসি। এরপর বুট তুলে রাখলেও ইতালির স্পোর্টস চ্যানেলে ফুটবল পণ্ডিত হিসেবে কাজ করতেন তিনি।

এ বিভাগের অন্যান্য সংবাদ