সর্বশেষ

আমরা দাঁতভাঙা জবাব দিতে প্রস্তুত: মেয়র তাপস

  |  ০৪:৫২, ডিসেম্বর ১০, ২০২০

ভাস্কর্যবিরোধীদের দাঁতভাঙা জবাব দিতে প্রস্তুত বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপস।

বুধবার সুপ্রিম কোর্টের সামনে ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য স্থাপনে মৌলবাদীদের বাধা প্রদান ও বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে’ মানববন্ধনে তিনি এ কথা বলেন তিনি।

মেয়র তাপস বলেন, ভাস্কর্য ভেঙে তারা মনে করেছে তারা বিজয়ী হয়েছে। যখনি সংবিধান বিরোধী কার্যক্রম হয়েছে, গণতন্ত্রকে আক্রমণ করেছে, মুক্তিযুদ্ধের চেতনায় আঘাত এসেছে, তখনি আমরা আইনজীবী অঙ্গন তার দাঁতভাঙা জবাব দিয়েছি। এখনও আমরা প্রস্তুত তার দাঁতভাঙা জবাব দিতে।

তিনি বলেন, জনাব বাবুনগরী, আপনারা ভুলে গেছেন। মনে করেছেন একটি ভাস্কর্য ভাঙলে মুক্তিযুদ্ধের চেতনা নষ্ট হয়ে যাবে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমরা এ বাংলাদেশে এখন শান্তির নীড় প্রতিষ্ঠা করেছি। এ করোনাভাইরাস মোকাবিলা করে জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশকে এগিয়ে নিয়ে চলেছেন। আমরা শান্তিপ্রিয়। আমরা সুন্দরভাবে দেশ এগিয়ে চলার জাতি গঠনে নিয়োজিত আছি। কিন্তু তার মানে এই নয় যে, আপনারা প্রতিক্রিয়াশীল শক্তি এ মুক্তিযুদ্ধের চেতনায় জাতির পিতার চেতনায়, জাতির পিতার প্রতি আপনারা কটূক্তি করে, আপানারা মনে করছেন আবার জঙ্গিবাদে দেশকে নিয়ে যাবেন। বাংলা ভাই সৃষ্টি করবেন। যুদ্ধাপরাধীদের আসন নেবেন। সে সুযোগ আর বাংলার মাটিতে হতে আমরা দেব না। এ বাংলাদেশ কেউ দখল করতে পারবে না।

এর আগে নগরীর বাসাবো খাল, আদি বুড়িগঙ্গা চ্যানেল এবং কালু নগর খালের বর্জ্য অপসারণ কার্যক্রম পরিদর্শন করেন। সেখানে অবৈধ দখল-উচ্ছেদে বাধা প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মেয়র বলেন, ভালো কাজ করতে গেলে বাধা আসবেই। কিন্তু আমরা দৃঢ়তা ও সংকল্প নিয়েই এই কার্যক্রম আরম্ভ করেছি।

তিনি বলেন, আপনার লক্ষ্য করেছেন আমরা মানব সৃষ্ট সকল বর্জ্য অপসারণ করছি। যেমনি খাল থেকে করা হচ্ছে তেমনি ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন থেকেও দুর্নীতি মুক্ত করা হচ্ছে। সুতরাং সকল প্রয়োগে, বর্জ্য বলতে যত প্রয়োগ আছে, সকল বর্জ্য অপসারণের কার্যক্রম চলছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ