তারা ক্ষমতায় থেকেও ভালো নেই, ঘুম হয় না: মোশাররফ

প্রকাশিত: ৫:০৪ অপরাহ্ণ, |                          

বর্তমান সরকার ক্ষমতায় থেকেও ভালো নেই বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হো‌সেন। তিনি বলেন, ‘তারা ক্ষমতায় থেকেও ভালো নেই, ঘুম হয় না।’

রাজধানীর জাতীয় প্রেসক্লাবের আবদুস সালাম হলে আজ শনিবার দুপুরে এক আলোচনা সভায় খন্দকার মোশাররফ হোসেন এসব কথা বলেন। সাবেক সংসদ সদস্য ও ছাত্রদ‌লের সা‌বেক সভাপ‌তি না‌সির উদ্দিন আহ‌ম্মেদ পিন্টুর সপ্তম শাহাদতবার্ষিকী উপলক্ষে এই সভার আয়োজন করে সম্মিলিত ছাত্র যুব ফোরাম।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মোশাররফ হোসেন আরও বলেন, ‘আজকে গায়ের জোরে হোক বা অবৈধভাবে হোক, তিনি দেশের প্রধানমন্ত্রী।’ তিনি বলেন, সরকার কথায় কথায় বলে শ্রীলঙ্কার মতো পরিস্থিতি এ দেশে হবে না। শ্রীলঙ্কায় যা ঘটেছে, তা হলো পরিবারতন্ত্র এবং স্বৈরশাসন। তারা ১৮ বছর চালিয়েছে। তাদের সেনাপ্রধান, পুলিশ কিন্তু সরকারের বাইরে ছিল না। যখন অর্থনৈতিকভাবে শ্রীলঙ্কা সম্পূর্ণ ধ্বংস হয়ে গেল, তখন রাস্তায় মানুষ নেমেছে। তখন সেনাপ্রধান পুলিশ কিন্তু প্রধানমন্ত্রীকে রক্ষা করতে পারেনি। তিনি বলেন, অর্থনৈতিক, রাজনৈতিক এবং সামাজিকভাবে বাংলাদেশ শ্রীলঙ্কার চেয়ে অনেক খারাপ অবস্থায় আছে। বাকি আছে মানুষের রাস্তায় নামা। এটার ফয়সালা হবে।

দেশের অর্থনৈতিক অবস্থা শ্রীলঙ্কার চেয়ে ভালো নয় মন্তব্য করে খন্দকার মোশাররফ ব‌লেন, অর্থনৈতিক দিক দিয়ে বাংলাদেশের যা অবস্থা, তার সবটুকু প্রকাশ হচ্ছে না। বিদেশ থেকে বাংলাদেশে যেসব ঋণ নিচ্ছে, তার তথ্য প্রকাশ করছে না। তিনি বলেন, এখন পর্যন্ত চাপাবাজি করছে এই সরকার। সরকার বলছে, অর্থনীতি ভালো আছে। দুই মাস আগে যে ডলারের দাম ৮২ টাকা ছিল, সেটা এখন ১০২ টাকা। এটা কে নিয়ন্ত্রণ করবে, কোনো কিছুই আসলে নিয়ন্ত্রণে নেই।

নির্বাচন কমিশন প্রসঙ্গে বিএনপির স্থায়ী কমিটির সদস্য বলেন, ‘বিএনপি ঘোষণা করেছে, বর্তমান সরকার ক্ষমতায় থাকলে বিএনপি সে নির্বাচনে যাবে না। এ কারণে এই নির্বাচন কমিশন গঠনের সময় যে সিলেকশন কমিটির নামে নাটক হয়েছে, সেখানে বিএনপির অংশ নেয়নি। আমরা জানি না এই নির্বাচন কমিশন কারা। আমরা তাদের কোনোভাবেই স্বীকৃতি দিই না।’

স‌ম্মি‌লিত ছাত্র যুব ফোরামের আহ্বায়ক না‌হিদুল ইসলামের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম, রাজশাহী বিভাগ বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস, যুবদলের সভাপতি সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবদুল কাদের ভূঁইয়া প্রমুখ।