SylhetNewsWorld | ঘরে বসে পাওয়া যাবে ভুমি সেবা: বিভাগীয় কমিশনার - SylhetNewsWorld
সর্বশেষ

ঘরে বসে পাওয়া যাবে ভুমি সেবা: বিভাগীয় কমিশনার

  |  ২৩:২৭, মে ২২, ২০২২

সিলেটের বিভাগীয় কমিশনার ড. মোশারফ হোসেন বলেছেন, এখন থেকে ভূমি উন্নয়ন কর, নামজারী, পরচা, মৌজার নকশা ইত্যাদির জন্য আর তহশিল অফিসে যেতে হবে না ঘরে বসেই অনলাইনে সব সেবা পাওয়া যাবে।

রবিবার (২২ মে) ভূমি সেবা সপ্তাহ’র উদ্বোধন শেষে এক প্রেস কনফারেন্সে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, ভূমি ব্যবস্থাপনায় জনসচেতনতা বাড়াতে এবং হয়রানি কমিয়ে এ কাজে দক্ষতা ও গতিশীলতা আনতে ভূমি সেবা সপ্তাহের আয়োজন করা হয়েছে।
ড. মোশারফ আরো বলেন, অনলাইনে ভূমি উন্নয়ন কর আদায়ের লক্ষ্যে ‘অনলাইন রেজিস্ট্রেশন’কে ভূমি সেবায় সবার আগে রাখা হয়েছে। এছাড়া ভূমি উন্নয়ন কর আদায় ও অনলাইনে ভূমি উন্নয়ন কর দেওয়া সংক্রান্ত কার্যক্রম, ই-নামজারির আবেদন গ্রহণ, নিষ্পত্তিকৃত এলএ কেইসের ক্ষতিপূরণের চেক দেওয়া, খতিয়ানের সার্টিফাইড কপি প্রাপ্তির আবেদন গ্রহণ ও তাৎক্ষণিকভাবে তা সরবরাহ, এবং অনলাইনে মৌজা ম্যাপ ডাক বিভাগের মাধ্যমে সরবরাহ করা ইত্যাদিও বিষয়ের উপর গুরুত্ব দেয়া হচ্ছে।

প্রেস কনফারেন্সে শেষে আলোচনা সভা এবং পুরষ্কার বিতরণ করা হয় ।
সিলেটের জেলা প্রশাসক মো: মজিবর রহমানের সভাপতিত্ব এতে প্রধান অতিথি হিসেবে উপস্হিত সিলেটের বিভাগীয় কমিশনার ড. মোশাররফ হোসেন।

এসময় উপস্হিত ছিলেন, ভূমি মন্ত্রালয়ের যুগ্ন সচিব মো: খলিলুর রহমান, অতিরিক্ত বিভাগীয় কমিশনার জাকারিয়া,স্হানীয় সরকার সিলেটের উপ- পরিচালক মো: মামুনুর রশীদ, সিলেট জেলা প্রশাসনের অতিরিক্ত (জেলা সার্বিক) মো: আনোয়ার সাদাত, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো: মোবারক হোসেন, সিলেট জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) শাহরিয়ার, সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি আল আজাদ, সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকবাল সিদ্দিকী, সিলেট অনলাইন প্রেসক্লাবের সভাপতি মুহিত চৌধুরী, সিলেট জেলা প্রেসক্লাবের কার্যনিবাহী সদস্য মিঠু দাস জয়সহ প্রিন্ট ইলেকট্রিনিক এবং অনলাইন মিডিয়ার সাংবাদিক বৃন্দ।

এ বিভাগের অন্যান্য সংবাদ