ভারত সফরে গেলেন সেনাপ্রধান

প্রকাশিত: ৫:০৪ অপরাহ্ণ, |                          

ভারত সফরে গেলেন বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। আজ শনিবার (৪ সেপ্টেম্বর) সকালে তিনদিনের সফরে ভারতের উদ্দেশে বাংলাদেশ বিমানবাহিনীর একটি উড়োজাহাজে করে তিনি ঢাকা ত্যাগ করেন। বাংলাদেশ সেনাবাহিনীর আন্তঃবিভাগ জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) সহকারী পরিচালক রাশেদুল আলম খান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সফরকালে বাংলাদেশ সেনাবাহিনীর আট সদস্যের একটি প্রতিনিধি দলের নেতৃত্ব দিবেন সেনাবাহিনী প্রধান জেনারেল শফিউল্লাহ আহমেদ। এই সফরে তিনি ভারতের জাতীয় প্রতিরক্ষা উপদেষ্টা, চিফ অব ডিফেন্স স্টাফ, তিন বাহিনীর প্রধান, প্রতিরক্ষা সচিব ও অন্যান্য ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তাদের সাথে সাক্ষাৎ করবেন।

সাক্ষাৎকালে সেনাপ্রধান দুই দেশের সেনাবাহিনীর মধ্যকার দ্বিপাক্ষিক সম্পর্ক এবং পারস্পরিক সহযোগিতার বিষয়ে আলোচনা করবেন। এসময় তিনি ভারতের বিভিন্ন সামরিক স্থাপনা ও ন্যাশনাল ডিফেন্স কলেজও পরিদর্শন করবেন বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এ ছাড়াও সফরকালে তিনি ভারতে অবস্থিত বাংলাদেশ হাই-কমিশনারের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। সফর শেষে আগামী ৮ সেপ্টেম্বর সেনাপ্রধান জেনারেল জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদের দেশে ফেরার কথা রয়েছে।