SylhetNewsWorld | সারাদেশে পালিত হচ্ছে জাতীয় শোক দিবস - SylhetNewsWorld
সর্বশেষ
 মাদ্রিদে আল আমান মসজিদে’র কুরআন শিক্ষার ফলাফল ও পুরস্কার বিতরণ স্পেনে সংবর্ধিত হলেন ছাত্রলীগের সাবেক সভাপতি সিরাজুল ইসলাম তসলু নকশী বাংলা ফাউন্ডেশন সম্পাদকের পিতৃবিয়োগ বিভিন্ন মহলের শোক স্পেনে বায়তুল মুকাররম মসজিদের খাদিম আব্দুস শুক্কুর অসুস্থঃদোয়া কামনা দারুল কিরাত মজিদিয়া ফুলতলি ট্রাস্ট মাদ্রিদ শাখার পুরস্কার বিতরণী সম্পন্ন স্পেনে অনুষ্ঠিত হলো বৃহত্তর নোয়াখালী সমিতি’র অভিষেক বাজেট অনুষ্ঠানে মেয়র আরিফের ঘোষণায় বিব্রত সাংবাদিকরা স্পেন থেকে আফগানিস্তান থেকে উদ্ধারকৃত ছয়জন বাংলাদেশীকে দেশে প্রত্যাবর্তন বাংলাদেশ দূতাবাস এথেন্স-এ ইলেক্ট্রনিক পাসপোর্ট সেবার আনুষ্ঠানিক উদ্বোধন স্বাধীনতার সূবর্ন জয়ন্তিতে স্পেনে ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন

সারাদেশে পালিত হচ্ছে জাতীয় শোক দিবস

  |  ১০:৫৪, আগস্ট ১৫, ২০২১

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনসহ সারাদেশে যথাযোগ্য মর্যাদায় পালিত হচ্ছে জাতীয় শোক দিবস।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে রোববার সকালে টুঙ্গিপাড়ায় শ্রদ্ধা নিবেদন করা হয়। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করেন সামরিক সচিব মেজর জেনারেল নকিব আহমদ চৌধুরী। এ সময় তিন বাহিনীর পক্ষে অনার গার্ড প্রদান করা হয়। পরে প্রেসিডিয়াম সদস্য ফারুক খানের নেতৃত্বে কেন্দ্রীয় আওয়ামী লীগের পক্ষে শ্রদ্ধা জানানো হয়। এ সময় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, শাজাহান খানসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন। শ্রদ্ধা নিবেদন শেষে সমাধি সৌধ কমপ্লেক্স মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

সকালে খুলনা বেতারে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রথমে শ্রদ্ধা জানায় মহানগর ও জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার। পরে সিটি মেয়র, আওয়ামী লীগসহ প্রশাসনের কর্মকর্তারা শ্রদ্ধা নিবেদন করেন। আওয়ামী লীগের দিনব্যাপী আয়োজনে থাকছে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণ প্রচারসহ ধর্মীয় উপাসনালয়গুলোতে বিশেষ দোয়া ও প্রার্থনা।

বরিশাল নগরীর সোহেল চত্বরে বঙ্গবন্ধুর ম্যুরালে প্রথমে ফুলের শ্রদ্ধা জানান সিটি মেয়র। এরপর শ্রদ্ধা জানায় জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতাকর্মীরা। এছাড়া বঙ্গবন্ধু উদ্যানে নির্মিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান অনেকে। শোক সভা, দোয়া, দুস্থ ও এতিম শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতাসহ দিনব্যাপী আছে নানা কর্মসূচি।

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছে রাজশাহী মহানগর আওয়ামী লীগ। পরে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। রাজশাহী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছে। এছাড়া বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের উদ্যোগে দুঃস্থদের মধ্যে খাবার বিতরণ করা হয়েছে।

বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়েছে রংপুরের মানুষ। সকালে বঙ্গবন্ধুর চত্বরে ঢল নামে অসংখ্য মানুষের। আওয়ামী লীগের পুষ্পস্তবকের পর একে একে শ্রদ্ধা জানায় মুক্তিযোদ্ধাসহ সর্বস্তরের মানুষ। দোয়াসহ নানা কর্মসূচির আয়োজন করা হয়েছে। এছাড়া, সারাদেশে নানা কর্মসূচিতে জাতীয় শোক দিবস পালিত হচ্ছে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৬তম শাহাদাত বার্ষিকী উপলক্ষ্যে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। সকালে ঢাকায় খাদ্যভবনের নিচতলায় স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।

নানা কর্মসূচির মধ্য দিয়ে টাঙ্গাইলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

এছাড়া দেশের বিভিন্ন জেলায় পালিত হচ্ছে জাতীয় শোক দিবস

এ বিভাগের অন্যান্য সংবাদ