SylhetNewsWorld | কারাগারে পরীমণির প্রথম দিন - SylhetNewsWorld
সর্বশেষ
 স্পেনে অনুষ্ঠিত হলো বৃহত্তর নোয়াখালী সমিতি’র অভিষেক বাজেট অনুষ্ঠানে মেয়র আরিফের ঘোষণায় বিব্রত সাংবাদিকরা স্পেন থেকে আফগানিস্তান থেকে উদ্ধারকৃত ছয়জন বাংলাদেশীকে দেশে প্রত্যাবর্তন বাংলাদেশ দূতাবাস এথেন্স-এ ইলেক্ট্রনিক পাসপোর্ট সেবার আনুষ্ঠানিক উদ্বোধন স্বাধীনতার সূবর্ন জয়ন্তিতে স্পেনে ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন বসিলায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়িতে অভিযান, আটক ১ জার্মানি থেকে অবৈধ বাংলাদেশিদের দ্রুত ফেরাতে চায় সরকার অন্যকে বাঁচাতে গিয়ে প্রাণ দিলেন রুশ মন্ত্রী নর্থ মেসিডোনিয়ার হাসপাতালে আগুন, ১০ কোভিড রোগীর মৃত্যু সাবেক কর্মকর্তাদের দেশে ফেরার আহ্বান জানিয়েছেন তালেবান প্রধানমন্ত্রী

কারাগারে পরীমণির প্রথম দিন

  |  ১৫:১১, আগস্ট ১৪, ২০২১

কারাগারে বসে দিনের অধিকাংশ সময় কি যেনো চিন্তা করছেন নায়িকা পরীমণি। তিনি অনেকটা চুপসে গেছেন, কোন অস্বাভাবিক আচরণ করছেন না। এমনকি অন্যান্য নারী বন্দিদের মতোই স্বাভাবিক আছেন তিনি। সুস্থ আছেন কারাগারে বন্দি থাকা এই নায়িকা। খাবার হিসেবে সাধারণ বন্দিদের যা যা দেওয়া হয়, পরীমণিকেও তা’ই দেয়া হচ্ছে। তিনি আলাদা একটি সেলে বন্দি রয়েছেন। করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে ঝুঁকির কথা বিবেচনায় নিয়ে নতুন বন্দি হিসেবে তাকে অন্যান্য নতুন বন্দিদের মতোই আলাদা রাখা হচ্ছে বলে জানা গেছে।

কারাসূত্র জানায়, কারাবিধি অনুসরণ করে বিভিন্ন মহলের অনেকেই তার সঙ্গে দেখা করতে কারাফটকে আসছেন। তবে করোনা সংক্রমণের কথা মাথায় রেখে সে সুযোগ দেয়া সম্ভব নয়। কারণ, পরীমণি এখন ১৪ দিনের কোয়ারেন্টিনে আলাদা সেলে বন্দি আছেন। আজ তার প্রথম দিন পার হচ্ছে। পরীমণি অন্যান্য বন্দিদের মতোই সকল সুযোগ-সুবিধা পাচ্ছেন।

কারাগারে পরীমণি কেমন আছেন জানতে চাইলে কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ এর সিনিয়র জেল সুপার (অতিরিক্ত দায়িত্ব- মহিলা কারাগার) মো. আব্দুল জলিল আরটিভি নিউজকে বলেন, ‘নায়িকা পরীমণিকে নতুন কারাবন্দি হিসেবে ১৪ দিনের কোয়ারেন্টিনে রাখা হয়েছে। তিনি কারাবিধি অনুযায়ী সকল-সুবিধা পাচ্ছেন। কারাগারে আজ তার প্রথম দিন পার হচ্ছে।’

জানা গেছে, পরীমণি কারাগারের কোয়ারেন্টিন সেন্টার ‘রজনীগন্ধা ভবনে’ রয়েছেন। যেখানেই নতুন আসা সব নারী বন্দিদের কোয়ারেন্টিনে রাখা হয়। এদিকে কোয়ারেন্টিন শেষে ডিভিশন পাওয়ার সম্ভাবনা রয়েছে পরীমণির। কারাসূত্র থেকে এমনটাই ইঙ্গিত পাওয়া গেছে।

উল্লেখ্য, গত ৪ আগস্ট দিনগত রাতে প্রায় ৪ ঘণ্টার অভিযান শেষে রাজধানীর বনানীর বাসা থেকে পরীমণি ও তার সহযোগীকে গ্রেপ্তার করে র‌্যাব। তার বাসা থেকে বিভিন্ন ধরনের মাদকদ্রব্য জব্দ করা হয়। আটকের পর তাদের নেওয়া হয় র‌্যাব সদরদপ্তরে। ওইদিন রাতভর সেখানেই থাকতে হয় পরীমণিকে। পরদিন বৃহস্পতিবার র‌্যাব-১ বাদী হয়ে রাজধানীর বনানী থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে পরীমণির বিরুদ্ধে মামলা দায়ের করে। এরপর সেদিনই তাকে আদালতে নেওয়া হয়। প্রথম দফায় রিমান্ডে তাকে জিজ্ঞাসাবাদ করে বনানী থানা পুলিশ। এরপর দ্বিতীয় দফায় রিমান্ডে নিয়ে তাকে জিজ্ঞাসাবাদ করে সিআইডি।

এই রিমান্ড শেষে মাদক মামলায় চিত্রনায়িকা পরীমণিকে আদালতে হাজির করে কারাগারে বন্দি রাখার আবেদন জানানো হয়। অন্যদিকে তার আইনজীবী জামিনের আবেদন করে। এমন পরিস্থিতিতে আদালত তার জামিন নামঞ্জুর করে গতকাল শুক্রবার (১৩ আগস্ট) তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ধীমান চন্দ্র মণ্ডলের আদালতে এই জামিনের আবেদন শুনানি অনুষ্ঠিত হয়। এরপরই নায়িকা পরীমণিকে কাশিমপুর মহিলা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ