SylhetNewsWorld | রোব ও বুধবার ব্যাংক বন্ধ থাকবে - SylhetNewsWorld
সর্বশেষ

রোব ও বুধবার ব্যাংক বন্ধ থাকবে

  |  ১৬:০২, জুলাই ২৮, ২০২১

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় আগামী রোববার ও বুধবার ব্যাংক বন্ধের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ব্যাংক। আর আগের নিয়মে সোমবার, মঙ্গলবার ও বৃহস্পতিবার সকাল ১০টা থেকে আড়াইটা পর্যন্ত ব্যাংকে লেনদেন চলবে।

বুধবার (২৮ জুলাই) কেন্দ্রীয় ব্যাংকের অফ সাইট সুপারভিশন বিভাগ এক সার্কুলারে এ নির্দেশনা জারি করে। তবে আগামী সপ্তাহে রোববার ও বুধবার এই দু’দিন ব্যাংক বন্ধ থাকলেও প্রতি সপ্তাহে রোব-বুধবার ব্যাংক বন্ধ থাকবে কিনা সেটি এখনও নিশ্চিত হওয়া যায়নি।

কেন্দ্রীয় ব্যাংকের মহাব্যবস্থাপক আনোয়ারুল ইসলাম স্বাক্ষরিত নির্দেশনায় বলা হয়েছে, কোভিড-১৯ সংক্রমণের বিদ্যমান পরিস্থিতি বিবেচনায় ১ ও ৪ অগাস্ট ২০২১ তারিখে সকল ব্যাংক বন্ধ থাকবে।

করোনাভাইরাস মহামারির দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত অবস্থা সামলাতে ২৩ জুলাই থেকে যে কঠোর লকডাউন চলছে, তাতে ব্যাংকগুলো সীমিত পরিসরে সপ্তাহের পাঁচ দিনই চালু রয়েছে।

ঈদের পর ব্যাংকগুলোতে এখন সকাল ১০টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত লেনদেন চললেও আগামী সপ্তাহে খোলার দিনে লেনদেনের সময় বাড়ানো হয়েছে।

বুধবারের নির্দেশনায় বলা হয়েছে, ২, ৩ ও ৫ অগাস্ট সকাল ১০টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত লেনদেন চলবে ব্যাংকে। আর আনুসঙ্গিক কাজ সারার জন্য বিকাল ৪টা পর্যন্ত ব্যাংক খোলা রাখা যাবে।

জানা গেছে, চলমান কঠোর লকডাউনের মেয়াদ ৫ আগস্টের পর সরকার কী সিদ্ধান্ত নেয়, তার ওপর ভিত্তি করে ব্যবস্থা নেবে ব্যাংক ও আর্থিক খাতের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ ব্যাংক।

ব্যাংক বন্ধ থাকলে এই দুই দিন বন্ধ থাকবে পুঁজিবাজারের লেনদেনও।

করোনাভাইরাস সংক্রমণ কমাতে চলতি বছরের ১ জুলাই দুটি রোববার ব্যাংক বন্ধ থাকলেও ঈদের ছুটির পর ২৩ জুলাই কঠোর লকডাউনের মধ্যেও রোববার ব্যাংক চালু রাখার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ ব্যাংক।

এ বিভাগের অন্যান্য সংবাদ