SylhetNewsWorld | করোনায় গত ২৪ ঘণ্টায় কমেছে মৃ'ত্যু, বেড়েছে শনাক্ত - SylhetNewsWorld
সর্বশেষ

করোনায় গত ২৪ ঘণ্টায় কমেছে মৃ’ত্যু, বেড়েছে শনাক্ত

  |  ১৬:৫৪, জুলাই ২৩, ২০২১

করোনায় ২৪ ঘণ্টায় মৃ'ত্যু
করোনায় ২৪ ঘণ্টায় মৃ'ত্যু

করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ১৬৬ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনায় নতুন শনাক্ত ৬ হাজার ৩৬৪ জন। শুক্রবার (২৩ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এর আগে, গতকাল ২২ জুলাই একদিনে করোনায় ১৮৭ জনের মৃত্যু এবং করোনায় আক্রান্ত নতুন করে শনাক্ত হয়েছেন তিন হাজার ৬৯৭ জন।

গত ১৯ জুলাই দেশে করোনায় সর্বোচ্চ ২৩১ জনের মৃত্যু হয়েছিল, ১১ জুলাই ২৩০ জন, ১২ জুলাই ২২০ জন, ১৩ জুলাই ২০৩ জন, ১৪ জুলাই ২১০ জন, ১৫ জুলাই ২২৬ জন, ১৬ জুলাই ১৮৭ জন, ১৭ জুলাই ২০৪ জন, ১৮ জুলাই ২২৫ জনের মৃ’ত্যু হয়।

করোনায় দেশে এখন পর্যন্ত মোট মারা গেছেন ১৮ হাজার ৮৫১ জন। আর এখন পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন ১১ লাখ ৪৬ হাজার ৫৬৪ জন।

গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৯ হাজার ৬ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৯ লাখ ৭৮ হাজার ৬১৬ জন।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৩১ দশমিক শূন্য পাঁচ শতাংশ। এখন পর্যন্ত শনাক্তের হার ১৫ দশমিক ৫০ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৫ দশমিক ৩৫ শতাংশ আর শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৬৪ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় ১৯ হাজার ৭০৫ টি নমুনা সংগ্রহীত হয়েছে। আর ২০ হাজার ৪৯৩টি নমুনা পরীক্ষা হয়েছে। দেশে এখন পর্যন্ত মোট ৭৩ লাখ ৯৬ হাজার ৮৬৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৬৬ জনের মধ্যে পুরুষ ৯৫ জন। নারী ৭১ জন। দেশে এখন পর্যন্ত করোনায় মোট পুরুষ মারা গেছেন ১২ হাজার ৯৭১ জন। নারী মারা গেছেন পাঁচ হাজার ৮৮০ জন।

নিহতদের মধ্যে বয়স বিবেচনায় ৯১ থেকে ১০০ বছরের মধ্যে তিনজন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ১০ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ২৭ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৪৬ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৩২ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২৪ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১৫ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে সাতজন আর ১১ থেকে ২০ বছরের মধ্যে রয়েছে ২০ জন।

মারা যাওয়া ১৬৬ জনের মধ্যে ঢাকা বিভাগে সর্বোচ্চ ৬০ জনের মৃত্যু হয়েছে। চট্টগ্রাম বিভাগে ৩৩ জন, রাজশাহী বিভাগে সাতজন, খুলনা বিভাগে ৩৩ জন, বরিশাল বিভাগে ১০ জন, সিলেট বিভাগে ৮ জন, রংপুর বিভাগে ১২ জন আর ময়মনসিংহ বিভাগের ৩ জন।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত বছরের ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয় এবং এর ১০ দিন পর ১৮ মার্চ প্রথম এ ভাইরাসে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ