করোনায় মারা গেলেন ১০ ট্রাক অস্ত্র মামলার আসামি ব্রিগেডিয়ার (অব.) রহিম

প্রকাশিত: ৩:৫৫ অপরাহ্ণ, |                          

কারাগারে করোনা আক্রান্ত হয়ে দশ ট্রাক অস্ত্র মামলার অন্যতম আসামি ও এনএসআইয়ের সাবেক মহাপরিচালক ব্রিগেডিয়ার (অব.) আব্দুর রহিম মারা গেছেন। রোববার (১৫ আগস্ট) সকালে শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) মারা যান তিনি। কারা অধিদফতর সূত্র এ তথ্য জানিয়েছে।
কারা সূত্র জানায়, এর আগে তার করোনা উপসর্গ দেখা দিলে পরীক্ষার পর ২৬শে জুলাই করোনা শনাক্ত হয়। ওই সময় তাকে গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। শারীরিক অবস্থার উন্নতি না হওয়ায় ৩১শে জুলাই তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হয়। একই দিনে তাকে ঢামেক থেকে সোহরাওয়ার্দী হাসপাতালে স্থানান্তর করা হয়।
সূত্র আরও জানায়, সোহরাওয়ার্দী হাসপাতালের ৫ নম্বর ওয়ার্ডে করোনা ইউনিটে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়। আজ সকালে তিনি মারা যান।
উল্লেখ্য, ২০১৪ সালের ৩০শে জানুয়ারি চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালত এবং বিশেষ ট্রাইব্যুনাল-১-এ ১০ ট্রাক অস্ত্র মামলার রায় ঘোষণা করা হয়।

এ মামলায় বিএনপি নেতা সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর ও ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আবদুর রহিমসহ ১৪ জনকে মৃত্যুদ- দেন আদালত। বর্তমানে এটি উচ্চ আদালতে বিচারাধীন রয়েছে।