SylhetNewsWorld | আটকে পড়া লন্ডনীদের জন্য অতিরিক্ত ফ্লাইটের ব্যবস্থা করলেন পররাষ্ট্রমন্ত্রী
সর্বশেষ

আটকে পড়া লন্ডনীদের জন্য অতিরিক্ত ফ্লাইটের ব্যবস্থা করলেন পররাষ্ট্রমন্ত্রী

  |  ১৫:৪৪, এপ্রিল ০৩, ২০২১

বাংলাদেশিরা ৯ এপ্রিল থেকে যুক্তরাজ্য প্রবেশ করতে পারবে না। বাংলাদেশে করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় যুক্তরাজ্যে সরকার তাদের দেশে বাংলাদেশীদের প্রবেশে নিষেধাজ্ঞা দিয়েছে।
এই নিষেধাজ্ঞা আগামী ৯ এপ্রিল থেকে কার্যকর হবে। ফলে সিলেটে আসা যুক্তরাজ্য প্রবাসীরাও এই নতুন নিয়মের কারণে যুক্তরাজ্যে ফিরতে পারবেন না। যুক্তরাজ্যে গমনেচ্ছু বাংলাদেশী শিক্ষার্থীরাও পড়বে চরম সংকটে । এরই মধ্যে অনেক শিক্ষার্থী সব ধরনের প্রস্তুতি নিয়ে রেখে ছিলেন।

বিষয়টি নিয়ে সিলেট জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরী,আটাব নেতৃবৃন্দসহ সিলেটের বিশিষ্টজন এবং যুক্তরাজ্যে থেকে কমিউনিটি নেতারা পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এমপি’র সাথে যোগাযোগ করলে তিনি এই সংকট সমাধানে তড়িৎ ব্যবস্থা গ্রহন করেন।
পররাষ্ট্রমন্ত্রী বিমান কর্তৃপক্ষের সাথে কথা বলেন এবং লন্ডন প্রবাসীদের সমস্যা সমাধানে অতিরিক্ত ফ্লাইটের ব্যবস্থা করার জন্য অনুরোধ জানান। বিমান কর্তৃপক্ষ তাৎক্ষণিকভাবে লন্ডনের যাত্রীদের জন্য অতিরিক্ত বিমানের ব্যবস্থা করার নিশ্চয়তা দেন পররাষ্ট্রমন্ত্রীকে।

শনিবার সকালে (৩ এপ্রিল) পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এমপি এ তথ্য দৈনিকসিলেটডটকমকে জানিয়েছেন।
পররাষ্ট্রমন্ত্রী বলেন,প্রবাসীদের যে কোন সমস্যা সমাধানে শেখ হাসিনার সরকার খুবই আন্তরিক। তিনি বলেন, সংশ্লিষ্ট সকলকে সর্তক দৃষ্টি রাখতে হবে প্রবাসীরা যাতে হয়রানির সম্মুখিন না হয়। প্রবাসীদের কোন ধরণের হয়রানী সরকার বরদাস্ত করবেনা।

উল্লেখ্য, যুক্তরাজ্যে করোনা পরিস্থিতির উন্নতি লাভ করায় বাংলাদেশ লন্ডন থেকে সিলেটে আসা যাত্রীদের কোয়ারেন্টিন শিথিল করেছে। যুক্তরাজ্য ছাড়া ইউরোপ ও আরও ১২ দেশ থেকে বাংলাদেশে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এই ১২টি দেশ হচ্ছে— আর্জেন্টিনা, বাহরাইন, ব্রাজিল, চিলি, জর্ডান, কুয়েত, লেবানন, পেরু, কাতার, দক্ষিণ আফ্রিকা, তুরস্ক ও উরুগুয়ে। এই ঘোষণার ২দিন পর যুক্তরাজ্যে বাংলাদেশিদের যুক্তরাজ্য প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করলো।

এ বিভাগের অন্যান্য সংবাদ