SylhetNewsWorld | আমার মুজিব’ ক্যাম্পেইনটি হবে চারটি ভাগে
সর্বশেষ

আমার মুজিব’ ক্যাম্পেইনটি হবে চারটি ভাগে

  |  ০৫:৫২, ডিসেম্বর ১০, ২০২০

করোনা ভাইরাস পরিস্থিতিতে প্রযুক্তিগত সক্ষমতা কাজে লাগিয়ে ভার্চুয়াল মাধ্যমে চলছে ডিজিটাল ওয়ার্ল্ড ২০২০। সম্মেলনের প্রথম দিনে সব বয়সীদের কথা চিন্তা করে শুরু হয়েছে ‘আমার মুজিব’ ক্যাম্পেইন।

ক্যাম্পইনটি ভাগ করা হয়েছে চারটি ভাগে। প্রথম ভাগে রয়েছে ৫ সপ্তাহ ধরে শতবর্ষের শত প্রশ্ন নিয়ে অনলাইনভিত্তিক সাপ্তাহিক কুইজ প্রতিযোগিতা। বাংলাদেশী যে কোন নাগরকি এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবেন।

দ্বিতীয় ভাগে, প্রথম শ্রেণি থেকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের জন্য ‘মুজিবের কাছে চিঠি’। তৃতীয় ভাগে ষষ্ঠ শ্রেণি থেকে দশম শ্রেণি পর্যন্ত ‘মুজিবের ছবি আঁকি’ এবং চতুর্থ ভাগে কলেজ বিশ্বিবদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য মুজিবের জীবন ও কর্মভিত্তিক রচনা ‘আমার মুজিব’।

চার ভাগের সামগ্রিক কার্যক্রম পরিচালিত হবে আইসিটি বিভাগের অধীন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের (বিসসি) এলআইসিটি প্রকল্পের উদ্যোগ ‘দুর্বার’ প্লাটফর্মের মাধ্যমে। উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য ৭ হাজার তরুণ-তরুণী অনলাইনে নিবন্ধন করেছেন।

ফিল্ম আর্কাাইভ মিলনায়তনে ডিজিটাল ওয়ার্ল্ড ২০২০ এ অনলাইনে যুক্ত হয়ে এ ক্যাম্পেইনের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

প্রতিমন্ত্রী বলেন, আমার কাছে মুজিব মানে অন্যায়ের কাছে মাথা নত না করা। যেখানেই অন্যায় দেখেছি সেখানেই প্রতিবাদ করেছি। আমার লেখা-পড়া, রাজনীতিসহ বিভিন্ন কার্যক্রমে বঙ্গবন্ধুর আদর্শ অনুসরণ করি। বঙ্গবন্ধুর লেখা বই পড়ে আমি খুঁজে পাই পাই মানবিক মুজিবকে।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন বক্তব্য দেন এলআইসিটি প্রকল্প পরিচালক মো. রেজাউল করিম, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এর সভাপতি সৈয়দ আলমাস কবির, ই-কমার্স অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশ (ই-ক্যাব) সভাপতি শমি কায়সার, বাংলাদেশ অ্যসোসিয়েশন অব কলসেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বাক্য) এর মহাসচিব তৌহিদ হোসেন, বাংলাদেশ ফ্রিল্যান্সার ডেভেলপমেন্ট সোসাইটি মহাসচিব মাহফুজ রহমান, উই ফোরামের সভাপতি নাসিমা আক্তার নিশা, আমরাই ডিজিটাল বাংলাদেশ ফাউন্ডেশনের মহাসচিব লিয়াকত হোসেন, ইনসপায়ারিং বাংলাদেশের প্রতিষ্ঠাতা ইমরান ফাহাদ।

অনুষ্ঠানটির সঞ্চালনা করেন এলআইসিটি প্রকল্পের ডিজিটাল কমিউনিকেশন স্পেশালিস্ট হাসান বেনাউল ইসলাম।

এলআইসিটি প্রকল্পের পলিসি অ্যাডভাইজার সামি আহমেদ অতিথিদের মাঝে ক্রেস্ট উপহার দেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ