ইংলিশ মিডিয়াম স্কুল স্টুডেন্টস হোম স্কুলের ৫ম পিঠা উৎসব অনুষ্ঠিত

প্রকাশিত: ৭:১২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৪, ২০২৪ | আপডেট: ৭:১২:অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৪, ২০২৪

সিলেট শহরের প্রানকেন্দ্রে অবস্থিত ব্রিটিশ কাউন্সিল ও জাতীয় পুরষ্কারপ্রাপ্ত ইংলিশ মিডিয়াম স্কুল “স্টুডেন্টস হোম স্কুল” এ রোববার (৪ ফেব্রুয়ারি) ৫ম পিঠা উৎসব অনুষ্ঠিত হয়েছে।

ইংলিশ মিডিয়াম স্কুল স্টুডেন্টস হোম স্কুলের অধ্যক্ষ শিক্ষাবিদ রোটা: এম.ই.এইচ.মিলন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন।

প্রধান অতিথির বক্তেেব্য তিনি বলেন এই পিঠা উৎসব গ্রামবাংলার প্রাচীন ঐতিহ্যের হারিয়ে যাওয়া স্মৃতি উজ্জীবিত করে। এই ঐতিহ্যকে টিকিয়ে রাখতে এখন জাতীয় ভাবে পিঠা উৎসব এর আয়োজন করা হয়েছে। তিনি এই অনুষ্ঠান আয়োজনে স্টুডেন্টস হোম শিক্ষা পরিবার কর্তৃপক্ষ ও শিক্ষকবৃন্দের প্রশংসা করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাইভেট স্কুল এসোসিয়েশন এর সভাপতি মো: মহিউদ্দীন, সহ-সভাপতি প্রবাল কান্তি ভট্টাচার্য, সাধারন সম্পাদক শিশির সরকার, সিলেট এতিম স্কুলের অধ্যক্ষ সুহেল তালুকদার।

এছাড়াও অনুষ্ঠানের আরও উপস্থিত ছিলেন ইউকে রোটারিয়ান ক্লাব অফ লন্ডন ও গ্রীনউইচ প্রজেক্ট “ সেভ আওয়ার প্লানেট” এর সদস্যবৃন্দ রেডব্রিজ এর মেয়র জ্যোৎস্না ইসলাম, কাউন্সিলর সান ইসলাম এবং ডোনা লামসডেন অভিবাবক ও শিক্ষার্থীদের উদ্দেশ্যে পরিবেশের উপর সচেতনতামুলক এক সেমিনারের অংশগহন করেন। তাদের পদচারনায় মুখরিত ছিল বিদ্যালয় প্রাঙ্গন। তারা বিদ্যালয় প্রাঙ্গনে পরিবেশ বান্ধব গাছ রোপন করে অনুষ্ঠানকে আরোও অলংকৃত করেছেন।