প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ সিলেট আসছেন

প্রকাশিত: ৯:৫৪ পূর্বাহ্ণ, ডিসেম্বর ২০, ২০২৩ | আপডেট: ১০:০৪:পূর্বাহ্ণ, ডিসেম্বর ২০, ২০২৩

মোঃ আলমগীর আলম: আজ ২০ ডিসেম্বর সিলেট আসছেন বতর্মান প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা।নির্বাচনী প্রচারণা শুরু করতে বুধবার সিলেটে আসছেন । হযরত শাহজালাল (রহ.) এর মাজার জিয়ারতের পর সিলেটের আলিয়া মাদ্রাসা মাঠে নির্বাচনী জনসভায় যোগ দেবেন তিনি।এ লক্ষ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করছে সিলেট আওয়ামী লীগ। ইতিমধ্যেই শেখ হাসিনাকে স্বাগত জানিয়ে মিছিল-শোভাযাত্রা করেছে সিলেটে আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে নিশ্চিদ্র নিরাপত্তা বেষ্টনীতে রাখা হয়েছে সিলেট মহানগরকে। আইনশৃঙ্খলা রক্ষা কারি বাহিনীর সব ইউনিট মাঠে সক্রিয়ভাবে কাজ করছে।দীর্ঘদিন পর প্রধানমন্ত্রীর এই সিলেট সফরকে ঘিরে কর্মব্যস্ত সময় পার করছেন সংশ্লিষ্টরা। গোটা সিলেট নগরীকে ‘পাল্টে দিয়েছেন তারা।
সিলেট নগরীর বিভিন্ন সড়কে লেগেছে সংস্কারের ছোঁয়া। যেসব সড়ক বছরের পর বছর বেহাল ছিল, সেগুলো এখন নতুন রূপ পেয়েছে । বিশেষ করে নগরীর জিন্দাবাজার,বন্দরবাজার, চৌহাট্টা, রিকাবী বাজার, লামাবাজার, সুরমা পয়েন্ট, তালতলা, দরগাহ গেট, আম্বরখানা, বিমানবন্দর সড়ক প্রভৃতি সংস্কার সাধন করা হচ্ছে।সমাবেশস্থলের প্রস্তুতি প্রত্যক্ষ করতে দিন রাত সিলেট সরকারি আলিয়া মাদারাসা মাঠ পরিদর্শন করেছেন আওয়ামীলীগএর কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ।
জনসভাস্থল পরিদর্শন শেষে নেতৃবৃন্দ বিভিন্ন গণমাধ্যমে বলেন, সিলেটের এই পবিত্র ভূমি থেকেই বাংলাদেশ আওয়ামী লীগ প্রতিবার নির্বাচনের আনুষ্ঠানিক প্রচারণা শুরু করে। এরই ধারাবাহিকতায় আজ বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিলেট আসছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময় সিলেটবাসীর প্রতি আন্তরিক। সুতরাং তাঁর কাছে কিছু চাইতে হয় না, চাওয়ার আগেই তিনি দিয়ে থাকেন। সিলেটবাসীকেও তিনি অনেক কিছু দিয়েছেন। সিলেটসহ পুরো দেশকে  একটি স্মার্ট বাংলাদেশ  হিসেবে গড়ে তুলতে তিনি ব্যাপক পরিকল্পনা হাতে নিয়েছেন। এইসব পরিকল্পনা বাস্তবায়নে সিলেটবাসী সাথে থাকবেন বলে আশাবাদ ব্যক্ত করেন নেতৃবৃন্দ আরও বলেন , সিলেটে আলিয়া মাদ্রাসার মাঠে প্রধানমন্ত্রীর জনসভা জনসমুদ্রে রূপ নেবে। এই জনসভার মধ্য দিয়ে প্রমাণ হবে এবারও সিলেটের সব কয়টি আসন সিলেটবাসী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপহার দেবে। প্রধান মন্ত্রী শেখ হাসিনা সিলেট আসার বার্তা পাওয়ার পর থেকে বসে ছিলেন না সিলেট জেলা ও মহানগর আওয়ামীলীগ ও সহযোগী অংগ সংগঠনের নেতা কর্মীরা দিন রাত সবাই এই সফর কিভাবে সফল করা হয় সেই সময় পার করছেন।