সিলেট ওসমানী মেডিকেল কলেজ কর্তৃপক্ষের নিয়োগ বিজ্ঞপ্তির বিরুদ্ধে লিগ্যাল নোটিশ

প্রকাশিত: ১২:২০ পূর্বাহ্ণ, ডিসেম্বর ২০, ২০২৩ | আপডেট: ১২:২০:পূর্বাহ্ণ, ডিসেম্বর ২০, ২০২৩

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের অধ্যক্ষের কার্যালয় হতে গত ১৩/১২/২৩ইং তারিখে, সিওমেক /২০২৩/৬৫৩৪ নং স্মারকে প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তিতে সিলেট বিভাগের ৪টি জেলা সিলেট, সুনামগঞ্জ, হবিগঞ্জ,মৌলভীবাজার ও কুমিল্লা জেলার অধিবাসীগণকে বঞ্চিত করে প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তির কার্যক্রম বাতিল অথবা অফিস আদেশ সংশোধন করার জন্য আইনি নোটিশ পাঠানো হয়েছে।

সোমবার (১৮ ডিসেম্বর) স্বাস্থ্য মন্ত্রনালয়ের সচিব, স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক, এমএজি ওসমানী মেডিকেল কলেজ ও হাসপাতালের মহাপরিচালক, অধ্যক্ষ ও রেজিস্ট্রার বরাবরে এই আইনি নোটিশ পাঠানো হয়।

জেলা ও দায়রা জজ আদালত সিলেট এর এ্যাডভোকেট মো: মতিউর রহমান, এ্যাডভোকেট গাজী আহমেদ নাকিব ও এ্যাডভোকেট মোহাম্মদ আসাদ উল্লাহর পক্ষে সুপ্রীম কোর্টের আইনজীবী মো: শামীম আহমদ ওই নোটিশ পাঠান।

নোটিশদাতাদের আইনজীবী মো: শামীম আহমদ উল্লেখ করেন যে, বিগত ১৩ ডিসেম্বর সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ২০২৩/৬৫৩৪ নং স্মারকে অফিস সহায়ক পদে ৩৪ জন জনবল নিয়োগের যে আবেদন চেয়ে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে তার অফিস আদেশ বাতিল/ সংশোধন চেয়ে ৩ জন আইনজীবীর পক্ষে আইনি নোটিশ পাঠানো হয়েছে। তিনি বলেন,নিয়োগটি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সসংবিধানের মৌলিক অধিকার সংক্রান্ত অনুচ্ছেদ নং ২৭,২৮ ও ৪০ এর সহিত সরাসরি পরিপন্থী বিধায় উক্ত নিয়োগ বিজ্ঞপ্তি গণবিরোধী, মৌলিক অধিকার পরিপন্থী, বেআইনি ও অকার্যকর। সুতরাং, অত্র আইন নোটিশ প্রাপ্তির ০৭ কার্যদিবসের মধ্যে নিয়োগ বিজ্ঞপ্তিটি বাতিল/ সংশোধন ক্রমে গণবিজ্ঞপ্তি জারী পূর্বক আইনানুগ পদক্ষেপ গ্রহণের আহ্বান জানানো হয়।
অন্যথায় প্রয়োজনীয় আইনি ব্যবস্থা তথা উচ্চ আদালতে রিট করা হবে।