SylhetNewsWorld | কোরবানির পশুর উচ্ছিষ্ট অপসারণে চার লাখ প্রচারপত্র - SylhetNewsWorld
সর্বশেষ

কোরবানির পশুর উচ্ছিষ্ট অপসারণে চার লাখ প্রচারপত্র

  |  ১৫:৪২, জুলাই ০৭, ২০২১

আসন্ন ঈদুল আজহা উপলক্ষে কোরবানির পশুর উচ্ছিষ্টাংশ বর্জ্য অপসারণে মানুষকে সচেতন করতে চার লাখ প্রচারপত্র সারাদেশে বিতরণের সিদ্ধান্ত নিয়েছে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়।

বুধবার (৭ জুলাই) পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিব মো. মোস্তফা কামালের সভাপতিত্বে ভার্চ্যুয়াল আন্তঃমন্ত্রণালয় সভা অনুষ্ঠিত হয়।

কোরবানির পশুর উচ্ছিষ্ট অপসারণে জনসচেতনতা বাড়াতে প্রচারপত্র সব সিটি কর্পোরেশন, পৌরসভা, পরিবেশ অধিদপ্তরের বিভাগ ও জেলা কার্যালয়, জেলা প্রশাসন, জেলা তথ্য অফিসসহ অন্যান্য সংস্থার মাধ্যমে দেশব্যাপী বিতরণ করার সিদ্ধান্ত নেওয়া হয়।

পরিবেশ অধিদপ্তর ফেসবুক বুস্টিং এবং মোবাইলে মেসেজের মাধ্যমে এ সংক্রান্ত বার্তা জনগণের কাছে পৌঁছানোর ব্যবস্থা নেবে।

ইসলামিক ফাউন্ডেশনের মাধ্যমে সারাদেশের মসজিদে সচেতনতামূলক লিফলেট বিতরণ ও মসজিদের ঈমামদের পরিবেশ পরিচ্ছন্ন রাখতে করণীয় সম্পর্কে জুম্মার নামাজে বক্তব্য রাখার আহ্বান জানানো হয়। একইভাবে বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতারের পাশাপাশি সকল বেসরকারি চ্যানেলে এ বিষয়ে তথ্যসম্বলিত বার্তা ও স্পেশাল বুলেটিন প্রচারের ব্যবস্থা নিতে পরিবেশ, বন ও জলবায়ু মন্ত্রণালয়ের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে। সভায় ঢাকা উত্তর ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন কর্তৃক মহানগরে কোরবানির আবর্জনা অপসারণে বিশেষ ব্যবস্থা নিতে আহ্বান জানানো হয়।

ভার্চ্যুয়াল সভা উপস্থিত ছিলেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন) ইকবাল আব্দুল্লাহ হারুন ও অতিরিক্ত সচিব (জলবায়ু পরিবর্তন) মো. মিজানুল হক চৌধুরী প্রমুখ।

এ বিভাগের অন্যান্য সংবাদ