কুড়িল বিশ্বরোডে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ

প্রকাশিত: ৯:৪৩ পূর্বাহ্ণ, |                          

রাজধানীর কুড়িল বিশ্বরোড সড়ক আটকিয়ে বিক্ষোভ করেছেন গার্মেন্টস শ্রমিকরা। শুক্রবার সকাল সাড়ে ৮টার দিকে তারা বিশ্বরোড-বাড্ডা সড়ক অবরোধ করে বিক্ষোভ করতে থাকেন। এতে যান চলাচল বন্ধ হয়ে যায়। দুর্ভোগে পড়েন অফিসগামী ও পথচারীরা।

২ ঘণ্টার বেশি সময় সড়ক অবরোধ করে রাখার পর আইনশৃঙ্খলা বাহিনীর মধ্যস্থতায় বেলা পৌনে ১১টার দিকে অবরোধ তুলে নেন পোশাক শ্রমিকরা।

এই দুই ঘণ্টায় দুপাশের সড়ক বন্ধ হয়ে যায়। কুড়িল থেকে যানজট খিলক্ষেত পেরিয়ে বিমানবন্দরের কাছাকাছি চলে যায়। চরম ভোগান্তিতে পড়েন যাত্রীরা। যাত্রীদের বেশিরভাগই তাদের বাহন ছেড়ে পায়ে হেঁটে গন্তব্যে যেতে দেখা যায়। অনেকে রাস্তা পেরিয়ে বিকল্প সড়ক ব্যবহার করেছেন।

ক্লাসিক শার্টস গার্মেন্টস লিমিটেডের শ্রমিকরা কারখানায় ছাঁটাই বন্ধের দাবিতে এই অবরোধ করেন।

কুড়িল চৌরাস্তা এলাকায় বিক্ষোভরত কয়েকজন শ্রমিক জানান, তাদের ১৫-২০ জন কর্মীকে বিনাকারণে ছাঁটাই করা হয়েছে। এটা অন্যায়। তাদের চাকরিতে পুনর্বহালসহ ছাঁটাই বন্ধের দাবিতে এই আন্দোলন।

তারা আরও বলেন, আমরা ঈদের পর থেকেই এর প্রতিবাদ করে আসছি। কিন্তু মালিকপক্ষ আমাদের দাবি মানছে না। তাই রাস্তায় নামতে বাধ্য হয়েছি।

অবরোধ তুলে নেওয়ার বিষয়ে তারা বলেন, ভাটারা থানার পুলিশ এসে আমাদের সঙ্গে কথা বলেছেন। তারা বিষয়টি নিয়ে মালিকপক্ষের সঙ্গে বসবেন বলে আশ্বাস দিয়েছেন। তাই আমরা অবরোধ তুলে নিয়েছি।