বিশ্বনাথে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ, নারী-পুরুষসহ আহত ৬

প্রকাশিত: ১০:০১ পূর্বাহ্ণ, |                          

সিলেটের বিশ্বনাথে গ্যাস সিলিন্ডারের বিস্ফোরণে নারী-পুরুষসহ ৬ জন দগ্ধ হয়েছেন। এর মধ্যে ৩ জনের অবস্থা আশংকাজনক হওয়ায় ঢাকার বঙ্গবন্ধু মেডিকেলে প্রেরণ কয়রা হয়েছে। আর ৩ জন সিলেটের ওসমানী হাসপাতালে চিকিৎসাধীন আছেন। সোমবার (২২ মার্চ) দিবাগত রাতে উপজেলার রামপাশা ইউনিয়নের শ্রীধরপুর গ্রামেএ ঘটনা ঘটে। শ্রীধরপুর গ্রামের দিনমজুর ওয়ারিছ আলীর বাড়িতে এ বিস্ফোরণের ঘটনাটি ঘটে। আহতদের ৩ জনের শরীরের প্রায় ৮০ শতাংশ আগুনে ঝলসে গেছে বলে জানা গেছে।

বিস্ফোরণে আহতরা হলেন- শ্রীধরপুর গ্রামের দিনমজুর ওয়ারিছ আলী (৭০), তার স্ত্রী দিলারা বেগম (৬০), পুত্র মঈনুল ইসলাম (২৬), ফয়সল আহমদ (২৩), মৃত সিতাব আলীর পুত্র নাঈম আহমদ (১৭) ও আনছার আলীর পুত্র কামরান মিয়া (২২)।

স্থানীয়রা জানান, সোমবার (২২ মার্চ) রাত সাড়ে ৭টার দিকে ওয়ারিছ আলীর বাড়ির রান্নাঘরে থাকা গ্যাস সিলিন্ডারের পাশেই লাকড়ির চুলায় ঘরের মহিলারা রান্না শুরু করেন, তখন তারা বুঝতে পারেন গ্যাসের সিলিন্ডার হতে গ্যাস বের হচ্ছে। এসময় তারা পানি দিয়ে লাকড়ির চুলার আগুন নেবানোর চেষ্টা করলে ওই চুলা থেকে আগুনের ফুলকি ছিটকে পড়ে পাশে রাখা গ্যাস সিলিন্ডারের উপর। তখনই সিলিন্ডারটি বিস্ফোরণ হয়। এতে দগ্ধ হন মঈনুল, ফয়সল ও তাদের মা দিলারা বেগম।

এসময় বিস্ফোরণের আগুনে পুড়ে যায় ফ্রিজসহ রান্নাঘরে থাকা আসবাবপত্র। দগ্ধ তিন জনকে উদ্ধার ও আগুণ নিয়ন্ত্রনে আনতে গিয়ে আহত হন মঈনুলের পিতা ওয়ারিছ আলী, চাচাতো ভাই নাঈম আহমদ ও ভাতিজা কামরান মিয়া।

স্থানীয় লোকজন আহতদেরকে উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যান। হাসপাতালে প্রাথমিক চিকিৎসা শেষে গুরুত্বর আহত মঈনুল ইসলাম, ফয়সল আহমদ ও তাদের মা দিলারা বেগমকে উন্নত চিকিৎসার জন্য রাত ১টা দিকে ঢাকাস্থ বঙ্গবন্ধু মেডিকেলে প্রেরণ করা হয়। আর অপর আহতরা প্রাথমিক চিকিৎসা শেষে হাসপাতাল থেকে বাড়ি ফিরেন।