সর্বশেষ
 আওয়ামী লীগের নেতৃত্বেই এসেছে বাঙালির সব অর্জন: তথ্যমন্ত্রী ইরানের নতুন প্রেসিডেন্টকে শেখ হাসিনার অভিনন্দন ভারত টিকার টাকা ফেরত দেবে কি না, যা বললেন অর্থমন্ত্রী ইরানের ওপর থেকে ১০৪০টি নিষেধাজ্ঞা প্রত্যাহারে রাজি যুক্তরাষ্ট্র জেনে বুঝেই এনআইডি সেবাকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনে আনছি: স্বরাষ্ট্রমন্ত্রী একদিনে শনাক্ত সাড়ে ৫ হাজার ছাড়িয়েছে, মৃত্যু আরও ৮৫ বৃটিশ যুদ্ধজাহাজের দিকে গোলা ছুড়ল রাশিয়া বাঘার সাবেক চেয়ারম্যান আতাউর রহমান মুকিত স্মরনে প্যারিসে শোকসভা সুইজারল্যান্ডে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন ইউরো-বাংলা প্রেসক্লাবের মহিলা সম্পাদিকা সুলতানা খান ভারতে ধরা পড়ল করোনার ডেল্টা প্লাস প্রজাতি, আক্রান্ত ২১

কোয়ারেন্টিন থেকে উধাও যুক্তরাজ্য ফেরত একই পরিবারের ৯ জন

  |  ১৬:৫২, মার্চ ২১, ২০২১

সিলেট নগরীর ব্রিটানিয়া হোটেলে কোয়ারেন্টিন থেকে পালিয়েছে যুক্তরাজ্য ফেরত একই পরিবারের ৯ সদস্য। সকালে হোটেলের নিরাপত্তা বলয় ফাঁকি দিয়ে তারা জকিগঞ্জে বাড়িতে চলে যায় বলে জানায় হোটেল কর্তৃপক্ষ।

এরই মধ্যে হোটেল কর্তৃপক্ষ মোবাইল ফোনে তাদের সঙ্গে যোগাযোগ করেছে। তারা মুমূর্ষু রোগী দেখতে বাড়ি গেছে বলে জানিয়েছে। তারা পুনরায় হোটেলে কোয়ারেন্টিনে ফিরবেন বলে জানিয়েছে হোটেল কর্তৃপক্ষ।

এ বিষয়ে সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম জানান, ঘটনাটি শুনেই ঘটনাস্থলে নির্বাহী ম্যাজিস্ট্রেট পাঠানো হয়েছে। যারা নিরাপত্তা বলয় ফাঁকি দিয়ে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন থেকে বেরিয়ে গেছেন তাদের বিরুদ্ধে সংক্রমণ নিরোধন আইন অনুযায়ী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে শাস্তি দেয়া হবে।

এ বিষয়ে সিলেট মেট্রোপলিটন পুলিশের কমিশনার নিশারুল আরিফ যুগান্তরকে জানান, প্রতিটি হোটেলে চারজন পুলিশ সদস্য নিরাপত্তার দায়িত্বে থাকেন। এ ঘটনায় দায়িত্বরতদের কোনো অবহেলা আছে কিনা, তা খতিয়ে দেখে ব্যবস্থা নেয়া হবে।

জানা যায়, ১৮ মার্চ যুক্তরাজ্য থেকে সিলেট ওসমানী বিমানবন্দর হয়ে দেশ আসেন সিলেটের জকিগঞ্জের আব্দুল মালিক (৪৬) ও তার পরিবারের রুনা আক্তার (৪৪), তামিমা আক্তার (৯), তায়্যিবা আক্তার (১১), রুবাবা আক্তার (৪৩), রাহিমা বেগম (৪৩), রাদিয়া আক্তার (১১), সায়েমা বেগম (১৮) ও এম তাহমিদ চৌধুরী (৪)।

সরকারি নির্দেশনা অনুযায়ী ৭ দিন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকার কথা। তারা সিলেটের আম্বরখানা এলাকার হোটেল ব্রিটানিয়ার ৬০৩ ও ২০৩নং কক্ষে উঠেন। প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষা শেষে আগামী ২৬ মার্চ তাদের কেয়ারেন্টিন শেষ হওয়ার কথা।

হোটেলটির ব্যবস্থাপক কাওছার খান জানান, সকাল ১০টার দিকে তারা কোয়ারেন্টিনে থাকা যাত্রীদের কক্ষগুলো পরীক্ষা করতে গিয়ে দেখা যায় এ দুটি কক্ষের যাত্রীরা নেই। এরপরই তারা প্রশাসনকে বিষয়টি অবহিত করেন।

তিনি জানান, যাত্রীদের ফোন করে জানতে পারেন তারা জকিগঞ্জে একটি জরুরি কাজে গিয়েছেন। ঘটনাটি জানাজানি হলে হোটেল কর্তৃপক্ষ তাদের ফোন করে ফিরে আসার অনুরোধ জানিয়েছেন বলে জানান হোটেল কর্মকর্তা।

এ বিভাগের অন্যান্য সংবাদ