সর্বশেষ

বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতাল কর্তৃক পালিত হল

  |  ১৭:১৬, ফেব্রুয়ারি ০৫, ২০২১

গত ৪ঠা ফেব্রুয়ারী ছিলো বিশ্ব ক্যান্সার দিবস, প্রাণঘাতী ক্যান্সার সম্পর্কে সচেতনতা সৃষ্ঠির লক্ষ্যে বিশ্বব্যাপী পালিত হয় দিবসটি । প্রতি বছর ক্যান্সার সচেতনতা মূলক নানাবিধ কর্মসূচি বাস্তাবয়নের মাধ্যমে বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতাল দিবসটি পালন করে আসছে। এরই ধারাবাহিকতায় হাসপাতালের কনফারেন্স হলে সামাজিক বিভিন্ন শ্রেণী-পেশার প্রতিনিধি দলকে নিয়ে বিশ্ব ক্যান্সার দিবস উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। “I am and I will’’ প্রতিপাদ্য বিষয় নিয়ে আয়োজিত আলোচনা সভা পূর্বনির্ধারিত সূচী অনুযায়ী সকাল ১০টার সময় আরম্ভ হয়।

উক্ত আলোচনা সভায় হাসপাতালের পক্ষ থেকে ক্যান্সারের সচেতনতামূলক একাধিক ভিডিও চিত্র ও তথ্য পরিক্রমা ডিজিটাল স্ক্রিনের মাধ্যমে উপস্থাপন করা হয়। হাসপাতালের চিকিৎসক, কর্মকর্তা ও কর্মচারিগনের পরিচালনায় উক্ত আলোচনা সভায় উপস্থিত ছিলেন বিয়ানীবাজার কেমিস্ট এন্ড ড্রাগিস্ট এ্যাসোসিয়েশনের সভাপতি আলহাজ্ব আব্দুল কুদ্দুস ও সাধারণ সম্পাদক লুৎফুর রহমান, নিরাপদ চিকিৎসা চাই বিয়ানীবাজার শাখার সাধারণ সম্পাদক কফিল আহমেদ ও সংঠনের নেতৃবৃন্দ, পল্লি চিকিৎসক সমিতি বিয়ানীবাজারের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম ও সমিতির অন্যান্য নেতৃবৃন্দ, বিশিষ্ঠ নার্সিং ট্রেইনার ও পল্লি চিকিৎসক সমিতির সাইন্টিফিক এডভাইজার শ্রী নন্দ দুলাল দেব, বিয়ানীবাজার জার্নালিস্ট এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও দৈনিক যুগান্তর প্রতিনিধি শুয়াইবুর রহমান স্বপন, চ্যানেল এস ইউকে প্রতিনিধি সাহেদ আহমেদ, দৈনিক শুভ প্রতিদিন এর প্রতিনিধি মিসবাহ উদ্দিন সহ ইলেকট্রিক ও প্রিন্ট মেডিয়া কর্র্মীবৃন্দ। পাশাপাশি রোভার স্কাউট ও বিয়ানীবাজার সরকারি কলেজের শিক্ষার্থীবৃন্দের প্রতিনিধিদলও উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান আলোচক ডাঃ ইসতেখার উল ইসলাম তাঁর বক্তব্যে বিশ্ব ব্যাপী ক্যান্সারের ভয়াবহ পরিস্থিতি ও এর প্রতিরোধের উপর গুরুত্বপূর্ন আলোচনা তুলে ধরেন।
বিশেষ অথিতিবৃন্দ তাঁদের বক্তব্যে বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের সেবা কার্যক্রমের প্রশংসা করেন এবং এই ধরণের সামাজিক সচেতনতামূলক কার্যক্রমকে সমাজের সকলস্থরে প্রতিষ্ঠিত করতে হাসপাতালের সাথে সার্বিক সহযোগিতা প্রদানের আশ্বাস ব্যক্ত করেন।

তারা বলেন ক্যান্সার প্রতিরোধে সামাজিক সচেতনতার কোন বিকল্প নেই।
উক্ত আলোচনা সভায় রোভার স্কাউট ও বিয়ানীবাজার সরকারি কলেজের শিক্ষার্থীবৃন্দ এই ধরনের সচেতনতামূলক কার্যক্রমে বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের সাথে একযোগে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ