সর্বশেষ

সিলেটের সঙ্গে রেল যোগাযোগ চালু হবে শনিবার

  |  ১৭:১৩, ফেব্রুয়ারি ০৫, ২০২১

সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলার মাইজগাঁওয়ে একটি তেলবাহী ট্রেন লাইনচ্যুত হওয়ায় সিলেটের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে। শনিবার রেল যোগাযোগ স্বাভাবিক হতে পারে।

মাইজগাঁও রেলওয়ে স্টেশন মাস্টার মনির হোসেন জানান, দুর্ঘটনা কবলিত বগিগুলো উদ্ধার এবং ক্ষতিগ্রস্ত রেললাইন মেরামতে শনিবার পর্যন্ত সময় লাগতে পারে। এরপর ট্রেন চলাচল শুরু হবে।

তিনি আরও জানান, রেলযোগাযোগ বিচ্ছিন্ন থাকায় সিলেট-ঢাকা, সিলেট-চট্টগ্রাম রুটে চলাচলকারী ট্রেনযাত্রীরা অবর্ণনীয় দুর্ভোগে পড়েছেন। ঘটনা তদন্তে পাঁচ সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

উল্লেখ্য, বৃহস্পতিবার রাত ১২টার দিকে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার পর বগি থেকে বেরিয়ে আসা জ্বালানি তেল নিতে ব্যস্ত হয়ে পড়েন স্থানীয়রা। নারী, পুরুষ, শিশু-কিশোররা বোতল, বালতি, কলস, জগ, মগ ভরে তেল নিতে থাকেন। একপর্যায়ে পুলিশ তেল নিতে আসা লোকজনকে সরিয়ে দেয় এবং পুরো এলাকায় নিরাপত্তা জোরদার করে।

রেলওয়ের সংশ্লিষ্টরা জানান, মাইজগাঁও স্টেশনের অদূরে বিয়ালীবাজার এলাকায় চট্টগ্রাম থেকে সিলেটগামী তেলবাহী একটি ট্রেনের আট বগি লাইনচ্যুত হয়ে উল্টে পড়ে। এতে বগিতে থাকা ডিজেল আশেপাশে ছড়িয়ে পড়ে। বগি উল্টে রেলের প্রায় আট শ মিটার লাইন ক্ষতিগ্রস্ত হয়েছে।

ওই ট্রেনের ১২ বগিতে ১ লাখ ৬০ হাজার লিটার ডিজেল ছিল বলে জানিয়েছেন, রেলওয়ের পরিবহন পরিদর্শক তৌফিকুল আজিম। এর মধ্যে আট বগির ডিজেল পড়ে নষ্ট হয়েছে।

দুর্ঘটনার পর ফেঞ্চুগঞ্জ থানা পুলিশ, ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স, রেলওয়ে পুলিশ ঘটনাস্থলে ছুটে গিয়ে নিরাপত্তা জোরদার করে। পরে আখাউড়া ও কুলাউড়া থেকে উদ্ধারকারী ট্রেন এসে দুর্ঘটনাকবলিত বগি উদ্ধার শুরু করে। পাশাপাশি রেলের প্রকৌশল শাখা ক্ষতিগ্রস্ত লাইন মেরামতের কাজ চালিয়ে যাচ্ছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ