“নো-হেলমেট, নো-ফুয়েল” প্রচারণা কার্যক্রম এর শুভসূচনা

প্রকাশিত: ৪:০৪ অপরাহ্ণ, |                          

“ট্রাফিক আইন মানবো, নিরাপদ সিলেট গড়বো”

ট্রাফিক বিভাগ, সিলেট মেট্রোপলিটন পুলিশ, কর্তৃক মহানগরবাসীকে ট্রাফিক আইন মানতে উৎসাহিত করা, সড়কে শৃঙ্খলা ফেরানো এবং সড়ক পরিবহন আইন, ২০১৮ বাস্তবায়নের লক্ষ্যে “নো-হেলমেট, নো-ফুয়েল” প্রচারণা কার্যক্রম ২০২৪ খ্রিঃ পরিচালিত হয়েছে।

গত ০৯/০৬/২০২৪ তারিখ সিলেট মহানগরীর চৌহাট্টা পয়েন্টে বেলুন ফেস্টুন উড়িয়ে “নো-হেলমেট, নো-ফুয়েল” প্রচারণা কার্যক্রম ২০২৪ খ্রিঃ এর শুভ সূচনা করেন মান্যবর পুলিশ কমিশনার, জনাব মোঃ জাকির হোসেন খান পিপিএম, মহোদয় । পুলিশ কমিশনার মহোদয় মহানগরীর সম্মানীত নাগরিকদের সড়ক পরিবহন আইন, ২০১৮ মেনে চলার জন্য অনুরোধ করেন। তিনি মোটরসাইকেল চালক ও আরোহী উভয়কে হেলমেট পরিধান করার জন্য আহবান জানান। এরই ধারাবাহিকতায় পরবর্তীতে নগরীর আম্বরখানা পয়েন্ট, চৌকিদেখি এলাকায় মেসার্স উত্তরা পেট্রোল পাম্প, সুবহানীঘাট মেসার্স বেঙ্গল গ্যাসলিন, হুমায়ুন রশিদ চত্তর, চন্ডিপুল পয়েন্ট দিবা-রাত্রী ফিলিং স্টেশন ও সাউথ সুরমা ফিলিং স্টেশন সমূহে “নো-হেলমেট, নো-ফুয়েল” সম্বলিত রিফ্লেস্টিক স্টিকার স্থাপন করেন। তাছাড়া যানবাহন নিয়ে সড়কে চলাচলের সময় প্রয়োজনীয় সকল কাগজপত্র সঙ্গে রাখার জন্য অনুরোধ করেন। উল্টোপথে ও যত্রতত্র যানবাহন পার্কিং না করার জন্য আহবান জানান। পর্যটন নগরী ও প্রকৃতি কন্যা সিলেটের রাস্তায় ট্রাফিক আইন মেনে যানবাহন চালনাকারীদের খাবারের বক্স দিয়ে শুভেচ্ছা জানান, লিফলেট বিতরণ করেন এবং মোটরসাইকেলে “নো-হেলমেট, নো-ফুয়েল” স্টিকার লাগিয়ে দেন ও হেলমেট বিহীন মোটরসাইকেল আরোহীদের ফুয়েল না দিতে ফিলিং স্টেশন গুলোকে নির্দেশনা প্রদান করেন।

উক্ত কার্যক্রমে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (সদর ও প্রশাসন) জনাব মোঃ জোবায়েদুর রহমান, পিপিএম, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ, অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি প্রাপ্ত) জনাব মোহাঃ সোহেল রেজা পিপিএম-বার, উপ-পুলিশ কমিশনার (সিটিএসবি) জনাব ইমাম মোহাম্মদ শাদিদ, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) জনাব মোহাম্মদ মাহফুজুর রহমান, উপ-পুলিশ কমিশনার (প্রসিকিউশন) জনাব বি.এম আশরাফ উল্যাহ তাহের, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (সিটিএসবি এন্ড মিডিয়া) জনাব মোহাম্মদ সাইফুল ইসলাম, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) জনাব রাখী রানী দাস, এসি (ট্রাফিক-উত্তর) জনাব মোঃ গোলাম মোস্তফা, এসি (ট্রাফিক-দক্ষিণ) জনাব মোঃ জায়েদ হাসান, এসএমপি ট্রাফিক বিভাগের টিআই, সার্জেন্ট সহ বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তাবৃন্দ।