সিলেট ওয়াসা বোর্ডের চেয়ারম্যানের দায়িত্ব পেলেন ডাঃ এ কে এম হাফিজ

প্রকাশিত: ৯:১৫ অপরাহ্ণ, জানুয়ারি ১, ২০২৪ | আপডেট: ৯:৪৪:অপরাহ্ণ, জানুয়ারি ১, ২০২৪

নবগঠিত পানি সরবরাহ ও পয়ঃনিস্কাশন কর্তৃপক্ষ ‘সিলেট ওয়াসা’ বোর্ডের চেয়ারম্যানের দায়িত্ব পেয়েছেন সিলেট তথা দেশের প্রখ্যাত চিকিৎসক অধ্যাপক ডাঃ এ কে এম হফিজ।
স্হানীয় সরকার মন্ত্রনালয়ের সিদ্ধান্তক্রমে ২০২৩ সালের শেষদিকে উপ সচিব মোঃ মুস্তাফিজুর রহমান সাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে তাকে এপদে নিয়োগ দেয়া হয়। এরপরে তিনি চলতি বছরের ডিসেম্বর মাসের শেষদিকে এপদে দায়িত্বভার গ্রহন করেন। ডাঃ এ কে এম হাফিজ তার উপর অর্পিত এ দায়িত্বপালনে সকল মহলের আন্তরিক সহযোগিতা কামনা করেছেন।
ডাঃ এ কে এম হাফিজ সিলেট নগরীর হাউজিং এস্টেট এলাকার বাসিন্দা,কর্মজীবনেনে দেশের একজন প্রখ্যাত চিকিৎসক হিসেবে সুখ্যাতি রয়েছে। তিনি সিলেট ওসমমানী মেডিকেল কলেজের অধ্যাপক ও নাক কান গলা (ইএনটি) বিভাগে বিভাগীয় প্রধান হিসেবে সুনামের সাথে দায়িত্ব পালন করে বর্তনানে অবসরে রয়েছেন। তিনি দেশের চিকিৎসকদের সর্ববৃহৎ সংগঠন বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) সিলেট জেলা শাখার ১৯৯৭-৯৯ ও ১৯৯৯- ২০০১ সাল পর্যন্ত দুই মেয়াদে সভাপতির দায়িত্বপালন করেন। এরআগে ১৯৭৭-৭৮ সালে বিএমএ সিলেট অঞ্চলের সাধারন সম্পাদকের দায়িত্ব পালন করেন। দেশের ডাক্তারদের অপর সংগঠন স্বাধীনতা চিকিৎসক পরিষদের উপদেষ্টা ও বঙ্গবন্ধু পরিষদ সিলেট অঞ্চলের সভাপতি হিসেবে দায়িত্বরত আছেন। এছাড়াও ডাঃ এ কে এম হাফিজ সিলেট তথা দেশের বিভিন্ন প্রগতিশীল সামাজিক,সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠন ও সমাজহিতৈশী বিভিন্ন কর্মকাণ্ডে নিয়োজিত রয়েছেন। সম্প্রতি জাতীয় রাজস্ববোর্ড (এনবিআর) কর্তৃক সিলেট মহানগরীতে দির্ঘ মেয়াদী করদাতা হিসেবে বিশেষ সম্মাননা পদকে ভূষিত হয়েছেন।
এদিকে সিলেট ওয়াশা বোর্ড নতুন করে গঠিত হলেও এখনও সিলেটে এ প্রতিষ্ঠানটির কোন অফিস বরাদ্দ বা জনবল নিয়োগ দেয়া হয়নি,তবে এটি প্রক্রিয়াধীন রয়েছে বলে সংশ্লিষ্ট সুত্রে জানা যায়। সংস্হার কার্যক্রম পুরোদমে চালু হলে সিলেট নগরবাসীর সুপীয় পানি সরবরাহ ও পয়ঃনিস্কাসন ব্যাবস্হার দ্রুত উন্নতি হবে বলে আশাবাদী সিলেট নগরবাসী।