জাতীয় পর্যায়ে দ্বিতীয় সর্বোচ্চ করদাতার সম্মাননা অর্জন করলেন সিলেটের মোহাম্মদ জামিল ইকবাল

প্রকাশিত: ১:২২ পূর্বাহ্ণ, ডিসেম্বর ১৮, ২০২৩ | আপডেট: ১:২২:পূর্বাহ্ণ, ডিসেম্বর ১৮, ২০২৩

২০২২-২৩ কর বছরের ফার্ম ক্যাটাগরিতে সারা দেশের মধ্যে দ্বিতীয় স্থান অর্জন করেছেন সিলেটের স্বনামধন্য ঠিকাদারী ব্যবসায়ী প্রতিষ্ঠান মেসার্স মোহাম্মদ জামিল ইকবাল কোম্পানি।
আগামী ২০ ডিসেম্বর বুধবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় রাজস্ব বোর্ড আয়োজিত ২০২২-২০২৩ কর বছরের ‘জাতীয় ট্যাক্স কার্ড ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে মেসার্স জামিল ইকবাল কোম্পানির চেয়ারম্যান মোহাম্মদ জামিল ইকবাল এর হাতে ট্যাক্স কার্ড ও সম্মাননা স্মারক প্রদান করা হবে।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন অর্থমন্ত্রী জনাব আ হ ম মুস্তফা কামাল এমপি।বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগের সচিব ড. মো: খায়েরুজ্জামান মজুমদার। সিলেট জেলার বিয়ানীবাজার উপজেলার আখাখাজনা (বড় বাড়ি) বর্তমানে সিলেট নগরীর শিবগঞ্জ এলাকার বোরহানবাগ(গোলাপবাগ) এর বাসিন্দা মরহুম আশহাক আহমেদ ও হবিবুন নেছা চৌধুরী এর পুত্র মোহাম্মদ জামিল ইকবাল ও মোহাম্মদ জাহিদ ইকবাল দীর্ঘদিন থেকে সুনামের সহিত ঠিকাদারি ব্যবসা পরিচালনা করে আসছেন।
ঠিকাদারি ব্যবসার পাশাপাশি মোহাম্মদ জামিল ইকবাল এনআরবি ব্যাংক লিমিটেডের ভাইস চেয়ারম্যান, কনস্ট্রাকশন মেশিনারিজের আমদানিকারক, মধ্যপ্রাচ্যের দুবাইয়ের বিখ্যাত আলআনুদ পারফিউম এর পার্টনার সহ আরো অনেক প্রতিষ্ঠিত ব্যবসার সাথে জড়িত রয়েছেন।
মোহাম্মদ জামিল ইকবাল বিগত দশ বছর ধরে সিলেট অঞ্চলের সেরা করদাতা হিসেবে সম্মানিত হয়েছেন এবং গত বছর সারা দেশের মধ্যে ফার্ম ক্যাটাগরিতে ৩য় স্হান অর্জন করেন।
উল্লেখ্য জাতীয় রাজস্ব বোর্ড প্রতি অর্থ বৎসরে পূর্ববর্তী কর বৎসরের জন্য পরিশোধিত আয়করের ভিওিতে জাতীয় পর্যায়ে সর্বোচ্চ আয়কর প্রদানকারী নির্দিষ্ট সংখ্যক ব্যক্তি, কোম্পানি এবং অন্যান্য করদাতাকে ট্যাস্ক কার্ডের জন্য মনোনয়ন প্রদান করে থাকে। সরকার সর্বোচ্চ করদাতা ট্যাক্স কার্ড প্রাপ্তদের দেশের সকল বিমানবন্দরে সিআইপি লাউঞ্জ ব্যবহারের সুবিধা, ট্যাস্ক কার্ডধারীর পরিবারের সদস্যদের চিকিৎসার জন্য সরকারি হাসপাতালের কেবিন সুবিধা প্রাপ্তিতে অগ্রাধিকার, দেশের তারকা হোটেলসহ সকল আবাসিক হোটেলে বুকিং প্রাপ্তিতে অগ্রাধিকার সহ সিটি কর্পোরেশন ও পৌরসভাসহ স্হানীয় সরকার কর্তৃক আয়োজিত নাগরিক সংবর্ধনা ও বিভিন্ন জাতীয় অনুষ্ঠানে আমন্ত্রণ পেয়ে থাকেন।মোহাম্মদ জামিল ইকবাল বিগত দশ বছর থেকে সর্বোচ্ছ করদাতা নির্বাচিত হয়ে সিলেট বিভাগে থেকে এই সুবিধাগুলো পেয়ে থাকেন।