সিলেটে নিসচা’র ৩০ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

প্রকাশিত: ৭:৩০ অপরাহ্ণ, ডিসেম্বর ১, ২০২৩ | আপডেট: ৭:৩০:অপরাহ্ণ, ডিসেম্বর ১, ২০২৩

সড়ক দুর্ঘটনার রোধে বাংলাদেশের একমাত্র সামাজিক সংগঠন নিরাপদ সড়ক চাই( নিসচা) শুক্রবার সারাদেশে তাদের ৩০ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছে। এবং সিলেট মহানগর শাখার পক্ষ থেকে সড়ক দূর্ঘটনায় আহত অসহায় ২টি পরিবারের মাঝে মাতৃ ছাগল উপহার হিসাবে প্রদান করা হয়। উপলক্ষে নিসচা সিলেট মহানগর শাখার উদ্যোগে শুক্রবার ( ১লা ডিসেম্বর) বিকাল ৪ ঘটিকার সময় সিলেটের সিটি পয়েন্ট থেকে রেলি বের করে নগরীর প্রধান প্রধান সড়ক পদক্ষিণ করে কেন্দ্রীয় শহীদ মিনারে পথসভা অনুষ্ঠিত হয়।নিসচা সিলেট মহানগর শাখার সভাপতি ইকবাল হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুল হাদী পাভেলের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট মেট্রোপলিটন পুলিশ এর উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) মোহাম্মদ মাহফুজুর রহমান, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ওসমানীনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান শামীম আহমদ ভিপি, নিসচা কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক আজীবন সদস্য জহিরুল ইসলাম মিশু।

প্রধান অতিথির বক্তব্যে এসএমপি উপ পুলিশ কমিশনার( ট্রাফিক) মোহাম্মদ মাহফুজুর রহমান বলেন, বাংলাদেশের সড়ক দুর্ঘটনার রোধে ৩০ বছর থেকে নিসচা যে কাজ করছে তা ইবাদতের শামিল। সড়ক দুর্ঘটনা রোধে আমাদের সকলকে একসাথে কাজ করতে হবে, সচেতন হতে হবে এবং আইনের প্রতি শ্রদ্ধাশীল থাকতে হবে। এ সময় তিনি সড়কে গাড়ি বের করার আগে গাড়ির ফিটনেস চেক করা এবং ধৈর্য সহকারে গাড়ি চালানোর আহবান জানান। তিনি সিলেট নগরীকে দুর্ঘটনা ও যানজটমুক্ত রাখতে নিসচা সিলেট মহানগর শাখাকে সহযোগিতার আহবান জানান।
বিশেষ অতিথির বক্তব্য ওসমানীনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান শামীম আহমদ (ভিপি)বলেন, বাংলাদেশের সড়ক দূর্যটনা রোাধে সামাজিক সচেতনতা সৃষ্টির লক্ষে নিসচা ৩০ বছর থেকে যে ভূমিকা পালন করেছে যে তা সত্যিই প্রশংসার দাবি রাখে। তিনি বলেন স্মার্ট বাংলাদেশ গড়তে হলে আমাদেরকে সড়ক দুর্ঘটনা হার কমিয়ে আনতে হবে এজন্য বিআরটিএ সহ সংশ্লিষ্ট সকল প্রতিষ্ঠানকে নিষ্ঠার সাথে কাজ করতে হবে।
নিসচা কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক ও আজীবন সদস্য জহিরুল ইসলাম মিশু বলেন, সড়ক দুর্ঘটনা রোধে সামাজিক সচেতনতা সৃষ্টির লক্ষ্যে নিসচা ৩০ বছর থেকে বাংলাদেশে যে কার্যক্রম করছে তার দেশে বিদেশে সকলের কাছে প্রশংসিত হয়েছে। এ সময় তিনি দল-মত নির্বিশেষে সকলকে নিসচা’র সাথে কাজ করার আহ্বান জানান। সিলেট নগরীর অবৈধ সিএনজি স্ট্যান্ড অপসারণ ও সিলেট নগরীর গুরুত্বপূর্ণ স্থানগুলোতে জেব্রা ক্রসিং স্থাপন করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন।
অনুষ্ঠানে নিসচা সিলেট মহানগর শাখার পক্ষ থেকে সড়ক দূর্ঘটনায় আহত অসহায় ২টি পরিবারের মাঝে মাতৃ ছাগল উপহার হিসাবে প্রদান করা হয়।
এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন,নিসচা সিলেট মহানগর শাখার সহ-সভাপতি কামরুল ইসলাম,ডা.মনির চৌধুরী, সহ-সাধারণ সম্পাদক আতিকুর রহমান খান মুন্না,ডা.লোকমান হেকিম, সংগঠনিক সম্পাদক মাসুদুজ্জামান তপাদার মুক্তার,দপ্তর সম্পাদক আব্দুল কাইয়ুম, প্রচার সম্পাদক আহসান হাবীব, সাংস্কৃতিক সম্পাদক সাহেব আহমদ অয়ন, কার্যকরী সদস্য আবু জাবের, জিল্লুর রহমান, নিয়াজ কুদ্দুস খান, মনসুর আহমদ, শাহিনুর রহমান,আরাফাত,আনহার হাবিব।