সিলেটে লিচু হত্যা: নোয়াখালী থেকে ৩ আসামি গ্রেফতার

প্রকাশিত: ৭:৪৫ অপরাহ্ণ, |                          

সিলেটের জকিগঞ্জে আলোচিত আবুল হোসেন লিচুকে পিটিয়ে হত্যার ঘটনায় তিন আসামিকে নোয়াখালীর নিঝুম দ্বীপ থেকে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার (২৭ সেপ্টেম্বর) সকালে দুর্গম ওই এলাকা থেকে তাদের গ্রেপ্তার করে জকিগঞ্জ থানা পুলিশের একটি টিম।

আজ ২৮ সেপ্টেম্বর বৃহস্পতিবার দুপুরে সিলেট জেলা পুলিশ সুপার কার্যালয়ে গ্রেপ্তারদের নিয়ে সংবাদ সম্মেলন করেন অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) শেখ সেলিম। গ্রেপ্তাররা হলেন- জকিগঞ্জের মঙ্গলশাহ গ্রামের ছওয়াব আলীর ছেলে জাকারিয়া আহমদ (২৫), একই গ্রামের মৃত ময়না মিয়ার ছেলে মামুন আহমদ (২২) ও জুবেল আহমদ (২৫)।

অতিরিক্ত পুলিশ সুপার শেখ সেলিম জানান, গত ২২ সেপ্টেম্বর মঙ্গলশাহ গ্রামের সৈয়ব আলীর ছেলে আবুল হোসেন লিচুকে তার ভাগ্নে জাকারিয়াসহ কয়েকজন পিটিয়ে হত্যা করে। এ ঘটনায় নিহতের স্ত্রী সারমিন আক্তার সুমি বাদী হয়ে জকিগঞ্জ থানায় ১১ জনের বিরুদ্ধে মামলা করেন। পুলিশ ঘটনার পর প্রধান আসামি জাকারিয়ার মা চায়না বেগমকে গ্রেপ্তার করে।

সর্বশেষ আসামিদের মধ্য থেকে তিনজনকে নিযুম দীপ থেকে গ্রেপ্তার করা হয়। প্রসঙ্গত, আবুল হোসেন লিচু মারধর ও হত্যার হুমকির অভিযোগে থানায় লিখিত অভিযোগ করেছিলেন। পরদিনই খুন হন তিনি। জমি সংক্রান্ত বিরোধের জেরে এ হত্যাকাণ্ড ঘটে বলে জানা গেছে।