মাহমুদ উস সামাদ চৌধুরীর ২য় মৃত্যুবার্ষিকী আজ

প্রকাশিত: ১:৪১ অপরাহ্ণ, |                          

সিলেট -৩ আসনের তিন বারের জননন্দিত সাবেক সাংসদ মাহমুদ উস সামাদ চৌধুরীর ২য় মৃত্যুবার্ষিকী আজ। ২০২১ সালে ১১ মার্চ করোনায় আক্রান্ত হয়ে রাজধানীর একটি প্রাইভেট ক্লিনিকে চিকিৎসাধিন অবস্থায় শেষ নি:শ্বাস ত্যাগ করেন তিনি।

রাজনৈতিক ও সামাজিক ভাবে দুরদর্শি ও বিচক্ষণ ব্যক্তি মাহমুদ উস সামাদ চৌধুরী সিলেট -৩আসনে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছিলেন।

নির্বাচনী এলাকার সব শ্রেনীর মানুষের সাথে মিলেমিশে কাজ করে গড়েছিলেন সামাজিক সম্পর্ক। যে কারনে জনপদের সুপ্রিয় ব্যক্তিত্ব হয়ে উঠেছিলেন তিনি। রাজনৈতিক, সামাজিক, শিক্ষার মান উন্নয়ন, অবকাঠামোগত উন্নয়ন সব ক্ষেত্রেই ছিলেন কর্মবীর। উনার ঘোষণা অনুযায়ী মানব সেবাকে ইবাদত হিসাবে গ্রহন করে। মানব সেবা করেই মৃত্যু বরণ করেন তিনি।
করোনা কালে যখন প্রান বাচাতে প্রায় সবাই নিজেকে ঘরবন্দি করে রেখেছেন তখন সরেজমিনে বিপদগ্রস্ত মানুষের পাশে দাঁড়িয়ে মানবতার দৃষ্টান্ত স্থাপন করেছিলেন তিনি।
আক্রান্ত হোন করোনায়! করোনার তীব্রতার কাছে চিকিৎসকদের অসহায় করে পরপারে পাড়ি দেন কিংবদন্তি মাহমুদ উস সামাদ চৌধুরী।
তার মৃত্যু সংবাদ ছড়িয়ে পড়লে শোকের ছায়া নেমে আসে সিলেটজুড়ে।

পরের দিন ১২ মার্চ হেলিকপ্টারে করে তার মরোদেহ আনা হয় জন্মভূমি ফেঞ্চুগঞ্জে। লাখো মানুষের কান্নায় ভারি হয়ে উঠে এলাকা।
করোনার ভয় উপেক্ষা করে লাখো মানুষের উপস্থিতিতে জানাযা সম্পন্ন হয় ফেঞ্চুগঞ্জ কাসিম আলী মডেল উচ্চ বিদ্যালয় মাঠে।
পরবর্তী উনার করবের জন্য পছন্দ করে রেখে যাওয়া জায়গায়ই শায়িত হোন তিনি।

আজ ১১ই মার্চ উনার ২য় মৃত্যুবার্ষিকী উপলক্ষে উনার আত্মার মাগফিরাত কামনায় স্থানীয় একাধিক মসজিদে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করেছেন উনার পরিবার সদস্য ও মাহমুদ উস সামাদ চৌধুরী স্মৃতি পরিষদ সংগঠন।