সিলেটে জমে উঠেছে ৩দিনব্যাপী ইসলামি বইমেলা

প্রকাশিত: ১২:০২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২, ২০২৩ | আপডেট: ১২:০২:অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২, ২০২৩

ভাষার মাস ফেব্রুয়ারির প্রথম দিন থেকেই সিলেটে শুরু হয়েছে চতুর্থ ইসলামি বইমেলা। দুপুর থেকে বেলা গড়ানোর সঙ্গে সঙ্গে জমে উঠতে শুরু করে বইমেলাটি। তিনব্যাপী এই বইমেলা সিলেট সরকারি আলিয়া মাদরাসা মাঠে অনুষ্ঠিত হচ্ছে। কালান্তর প্রকাশনী ও বাংলাদেশ ইসলামি প্রকাশক ফোরাম আয়োজন করেছে মেলাটির।

বুধবার (১ ফেব্রয়ারী) সরেজমিনে বাদ মাগরিব গিয়ে দেখা যায়, পাঠকরা হুমড়ি খেয়ে পড়ছেন। পছন্দের লেখক আর প্রকাশনীর বই হাতে নিয়ে নাড়ছেন। নতুন বইয়ের ঘ্রাণ পাগল করে তুলছে বইপোঁকাদের।

খোঁজ নিয়ে ড. আলী মুহাম্মদ সাল্লাবির ‘সিরাতুন নবি, ‘সেলজুক সাম্রাজ্যের ইতিহাদ’, খতিব তাজুল ইসলামের শিক্ষা-সংস্কৃতি, সমাজ ও রাজনৈতিক বিষয়ক সারাংশ, রশিদ জামিল এর শিক্ষামূল বই, উপন্যাস, আবদূর রশিফ তারাপাশির অনুবাদ গ্রন্থসহ দেশ-বিদেশের নামকরা লেখক, অনুবাদকদের ইসলামি বইয়ের সমাহার রয়েছে।

কালান্তর প্রকাশনীর সিইও ও আয়োজক কমিটির অন্যতম দায়িত্বশীল আবুল কালাম আযাদ বলেন, তরুণ, যুবক ছেলেমেয়েদের ইসলামি শিক্ষার আলোতে জীবন বদলাবার পাথের উপহার দিতে আমাদের এই ইসলামি বইমেলার আয়োজন। আমরা আশাবাদী ব্যক্তিজীবন থেকে শুরু করে এত একটি প্রভাব পড়বে। দেশ-জাতি ও সুনাগরিক গঠনে এরকম বইমেলার বিকল্প নেই।

উল্লেখ্য, উক্ত বইমেলায় দেশসেরা ২৯টি প্রকাশনী অংশগ্রহণ করছে।