সিলেট জেলা এসোসিয়েশন ইন স্পেনের কমিটি গঠন

প্রকাশিত: ৫:০২ অপরাহ্ণ, জুন ২৯, ২০২২ | আপডেট: ৫:০২:অপরাহ্ণ, জুন ২৯, ২০২২

 

সিদ্দিকুর রাহমান , স্পেন:
সিলেটের সংস্কৃতির সুবাস বাংলাদেশ, ইউরোপ ও আমেরিকাসহ পৃথিবীর নানা দেশে ছড়িয়ে পড়েছে। দেশ ও কালের পরিবর্তন হলেও প্রবাসে সিলেটবাসীদের সৌহার্দ আর সম্প্রীতির বন্দন ছিন্ন হয়নি। এই মর্মার্থ উপলব্দি করেই আমাদের কাজ করে যেতে হবে। এতে করে প্রবাসে বেড়ে ওঠা আমাদের নতুন প্রজন্মের অনেকেই শিকড় সন্ধানে উৎসাহী হবে। স্পেনে বসবাসরত সিলেট জেলা এসোসিয়েশন এর আহবায়ক কমিটির আহবানে আয়োজিত সভায় বক্তারা এ কথা বলেন। সোমবার (২৭ জুন ) স্পেনের রাজধানী মাদ্রিদস্থ দেশ রেস্টুরেন্টে সিলেট জেলার প্রবাসী নেতৃবন্দের নিয়ে এই সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন সিলেট জেলা এসোসিয়েশন ইন স্পেনের আহবায়ক আহমেদ আসাদুর রাহমান সাদ।সদস্য সচিব হুমায়ূন কবির রিগ্যান এর প্রাণবন্ত উপস্থাপনায় অনুষ্ঠিত সভায় সিলেটের ইতিহাস ঐতিহ্য প্রসার ও মানুষের কল্যাণে কাজ করার লক্ষ্যে আহবায়ক কমিটির প্রত্যক্ষ ভোটে তামিন চৌধুরী কে সভাপতি ও ছানুর মিয়া ছাদ কে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়।
সভায় পরবর্তীতে সবার সম্মতিক্রমে সাইফুর রহমান লিটন কে সাংগঠনিক সম্পাদক ও আহমেদ আসাদুর রাহমান সাদ কে সিনিয়র সহ সভাপতি এবং হুমায়ুন কবির রিগ্যান কে সিনিয়র যুগ্ন সাধারণ সম্পাদকের দায়িত্ব প্রদান করেন।
সভায় সিলেট জেলা বাসীর মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ এসোসিয়েশন ইন স্পেনের সভাপতি আল মামুন, সাবেক সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুন্দর, কমিউনিটি নেতা আব্দুল কাইয়ুম মাসুক, বাংলাদেশ আঞ্জুমানে আল ইসলাহ স্পেনের সভাপতি আসাদুজ্জামান রাজ্জাক সহ অন্যান্য নেতৃবৃন্দ।

সভায় বক্তারা বলেন মাদ্রিদের বাংলাদেশি কমিউনিটিতে স্ব স্ব ক্ষেত্রে প্রতিষ্টিত সিলেটবাসী ও একদল উদ্যমী তরুন মিলে এ সংগঠনটি করার উদ্যোগ গ্রহণ করায় তাদের ভূয়সী প্রসংসা করে বলেন, দেশ থেকে দূরে গিয়ে দেশ প্রেম আরও বেড়ে যায় তার বাস্তব প্রমাণ সিলেট জেলা এসোসিয়েশন ইন স্পেন গঠন উদ্যোগ গ্রহণ। তাই এই সংগঠনের উন্নয়নে তারা সর্বাত্বক সহযোগিতার আগ্রহ ব্যাক্ত করেন।
পরিশেষে সভার সভাপতি আহবায়ক কমিটির সভা সমাপ্তি ঘোষণার মাধ্যমে নব নির্বাচিত ২০২২/২৩ ইং শেষনের কার্যকারী কমিটির সবাইকে মিস্টিমুখ করান।